আজ দুপুরেই কি টাইগারদের নতুন কোচের নাম ঘোষণা করবেন পাপন?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:২৩ এএম, ১৭ আগস্ট ২০১৯

এ যেন সেই গল্পের ‘বাঘ এলো বাঘ এলো’র মতো। প্রায় প্রতিদিনই শোনা যাচ্ছে, আজ না হয় কাল চূড়ান্ত হবে কোচ। তবে শেষ ৭২ ঘন্টা মানে ঈদের পর থেকে ক্রিকেট পাড়ায় জোর গুঞ্জন, রোববারের ভেতরে ঠিক হয়ে যাবে টাইগারদের নতুন কোচ। সম্ভবত আজই (শনিবার) আসছে ঘোষণা।

শনিবার সকাল সকাল বিসিবি মিডিয়া উইং থেকে জানানো হলো, আজ দুপুর একটা নাগাদ শেরে বাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

তিনি কি তাহলে নতুন কোচের নাম ঘোষণাই করতে যাচ্ছেন? অবস্থাদৃষ্টে মনে হচ্ছে তা-ই। শুক্রবার রাতেও বোর্ডের একাধিক শীর্ষ পরিচালক জাগো নিউজকে জানিয়েছিলেন, রোববারের মধ্যেই যা হওয়ার হয়ে যাবে। মানে আমরা নতুন কোচ নির্বাচন করে ফেলব। যাতে তিনি আফগানিস্তানের বিপক্ষে টেস্ট শুরুর অন্তত সপ্তাহ খানেক আগে দলের সঙ্গে যোগ দিতে পারেন।

কাজেই ধরে নেয়া যায়, কোচ নির্বাচন প্রক্রিয়া চূড়ান্ত। কেউ কেউ হয়তো প্রশ্ন করবেন, সম্ভাব্য কোচের তালিকায় খুব উপরের দিকে থাকা মাইক হেসনের তাহলে কি হবে? তিনি তো আর রাসেল ডোমিঙ্গোর মতো ইন্টারভিউ দিতে স্বশরীরে আসলেন না?

হ্যাঁ, তা হয়তো আসেননি। তবে বোর্ডের এক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছেন, হেসনের সঙ্গেও টেলিকনফারেন্স হয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনসহ শীর্ষ কর্তাদের। কাজেই নিজে এসে ইন্টারভিউ না দিলেও এখনও আলোচনায় আছেন মাইক হেসনও।

বোর্ডের দুই সিনিয়র পরিচালক মাহবুব আনাম এবং জালাল ইউনুস জাগো নিউজকে জানিয়েছেন, মাইক হেসনের সাথে যোগাযোগটা মূলত বিসিবি সভাপতিই করছেন। কাজেই তার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তটা তিনিই নেবেন। সেটা যে কথার কথা নয়, চরম সত্য- সেটি বোঝা গেল আজ সকালে বিসিবির বিজ্ঞপ্তির পর মাহবুব আনাম ও জালাল ইউনুসের সঙ্গে ফোনে যোগাযোগ করতে গিয়ে। তাদের কাউকেই ফোনে পাওয়া গেল না। জালালের ফোন বন্ধ, মাহবুব আনামও ফোন ধরেননি। বোঝাই গেল, বোর্ড সভাপতির সঙ্গে হয়তো কোচের নাম চূড়ান্ত করার মিটিংয়ে ব্যস্ত তারা।

এর মধ্যে আগের রাতেই নিশ্চিত হওয়া গেছে, হেসন আর ভারতের কোচ হতে পারছেন না। রবি শাস্ত্রীকেই নতুন মেয়াদে চুক্তিবদ্ধ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ভারতের শর্টলিস্টে থাকা হেসন এখন ফ্রি। তাই কাল রাত থেকে আজ সকাল পর্যন্ত নিশ্চয়ই তার সঙ্গে যোগাযোগ হয়েছে বোর্ড কর্তাদের। সেটা ইতিবাচক না নেতিবাচক তা জানা যাবে, বোর্ড সভাপতির ঘোষণাতেই।

যদি বোর্ড সভাপতি হেসনের সঙ্গে কথা বলে শেষ মুহূর্তে বোঝাপড়ায় চলে আসেন, তবে তো আলাদা কথা। না হলে রাসেল ডোমিঙ্গোই হবেন টাইগারদের নতুন কোচ। তার সঙ্গে সব কথাবার্তা আগেভাগেই চূড়ান্ত হয়ে আছে। জাগো নিউজে সে খবর ছাপা হয়েছে গতকালই (শুক্রবার)। এখন দেখা যাক, শেষ পর্যন্ত কি হয়!

এআরবি/এমএমআর/জেআইএম