কোহলিদের ওপর হামলার শঙ্কার খবর ভারতকে জানাল পাকিস্তান!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪৪ পিএম, ১৯ আগস্ট ২০১৯

সন্ত্রাসবাদের বিস্তার এখন সারা বিশ্বজুড়ে। খেলোয়াড়রাও এর আওতার বাইরে নন। এই তো মাস কয়েক আগে নিউজিল্যান্ডের মতো শান্তিপ্রিয় দেশেও ভয়াবহ এক সন্ত্রাসী হামলা থেকে একটুর জন্য রক্ষা পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা।

খেলোয়াড়দের নিয়ে তাই বাড়তি সতর্কতা থাকে এখন সব ক্রিকেট বোর্ডেরই। এরই মধ্যে ওয়েস্ট ইন্ডিজে থাকা ভারতীয় ক্রিকেটাদের ওপর সন্ত্রাসী হামলা হতে পারে বলে ই-মেইলের মাধ্যমে একটি উড়ো চিঠি এসে পৌঁছেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে। পিসিবিও আবার সেই ই-মেইল ফরোয়ার্ড করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে।

তবে ভারতীয় ক্রিকেট বোর্ড পরে জানিয়েছে, এই হুমকির কোনো ভিত্তি নেই, পুরোটাই ভুয়া। সোশ্যাল মিডিয়াতে এই মেসেজ ছড়ানোর চেষ্টা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এই বিষয়ে রিপোর্ট করা হয়েছে। তারপরও সতর্কতা হিসেবে কোহলিদের বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে।

এই ঘটনা নিয়ে বিসিসিআইয়ের একজন কর্তা বলেন, ‘এটা ছিল একটা প্রতারণা। সবকিছুই সাজানো ছিল। তবে ভারতীয় দলকে বাড়তি পাইলট দেয়া হয় এবং ভারতীয় হাই কমিশন অ্যান্টিগা সরকারকে পুরো বিষয়টি অবহিত করেছে শুধু আগাম সতর্কতা হিসেবে।’

ক্যারিবীয় সফরে সদ্যই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ করেছে ভারত। তার আগে টি-টোয়েন্টি সিরিজেও অংশ নেয় দুই দল। বৃহস্পতিবার থেকে শুরু হবে টেস্ট, তার আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলছে টিম ইন্ডিয়া।

প্রসঙ্গতঃ ১৬ অগস্ট পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে একটি ই-মেইল আসে। যাতে ওয়েস্ট ইন্ডিজে সফররত ভারতীয় ক্রিকেট দলের জন্য হুমকির বার্তা ছিল। দ্রুত সেই ই-মেইল বিসিসিআইকে ফরওয়ার্ড করে দেয় পিসিবি।

শনিবার ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে এই বিষয়ে যোগাযোগ করেন বিসিসিআইর কর্মকর্তারা। সেখান থেকে খবর যায় অ্যান্টিগুয়ায় ভারতীয় দূতাবাসে। খবর দেয়া হয় মুম্বই পুলিশকেও। দু’পক্ষের পক্ষ থেকেই নিরাপত্তা নিয়ে ভারতীয় বোর্ডকে আশ্বাস দেওয়ার পরই সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন বিসিসিআই কর্মকর্তারা।

এমএমআর/আইএইচএস/পিআর