বাইরেই রইলেন অ্যান্ডারসন, শেষ সুযোগ রয়ের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ১৯ আগস্ট ২০১৯

ঘরের মাঠে অ্যাশেজে খুব একটা সুবিধা করতে পারছে না ইংল্যান্ড ক্রিকেট দল। অস্ট্রেলিয়া থেকে সবশেষ অ্যাশেজে হেরে আসার পর, চলতি সিরিজে তাদের একমাত্র লক্ষ্য ছিলো বদলা নেয়া। অথচ পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই টেস্ট শেষে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে সফররত অস্ট্রেলিয়ানরাই।

এজবাস্টনে সিরিজের প্রথম টেস্টে ২৫১ রানের বড় ব্যবধানে হেরে যাওয়ার পর, লর্ডস টেস্টের ফল এসেছে ড্র। আগামী বৃহস্পতিবার হেডিংলিতে জয়ের জয়ের খোঁজে খেলতে নামবে জো রুটের দল। সে ম্যাচের জন্য ১২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

প্রথম দুই ম্যাচে কোনো ইতিবাচক ফল না পেলেও, লর্ডস টেস্টের দলের ওপর ভরসা রেখেছে ইসিবি। যে কারণে পরপর দুই ম্যাচে দলের বাইরে থাকতে হচ্ছে তারকা পেসার জেমস অ্যান্ডারসনকে। তবে জাতীয় দলে না থাকলেও, তিনি থাকবেন খেলার মধ্যেই। যোগ দেবেন কাউন্টি ক্লাব ল্যাঙ্কাশায়ারের দ্বিতীয় একাদশে।

লর্ডসে না থাকলেও, এজবাস্টনে হেরে যাওয়া ম্যাচে ছিলেন অ্যান্ডারসন। সে ম্যাচে মাত্র ৪ ওভার বোলিং করেই ছিটকে পড়েছিলেন তিনি। পরে তার বদলে লর্ডস টেস্টে দলে নেয়া হয় জোফরা আর্চারকে। যিনি নিজের গতির ঝড় দিয়ে তাক লাগিয়ে দেন বিশ্বকে। তাই হেডিংলিতেও জো রুটের প্রধান অস্ত্র হিসেবে থাকছেন আর্চার।

এদিকে হতাশাময় এক সিরিজ কাটিয়েও দলে নিজের জায়গা ধরে রেখেছেন ডানহাতি ওপেনার জেসন রয়। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের অন্যতম কারিগর ছিলেন রয়। কিন্তু টেস্ট ক্রিকেটে সেভাবে নিজেকে মেলে ধরতে পারছেন না তিনি। এখনও পর্যন্ত দুই ম্যাচের ৪ ইনিংসে মাত্র ৪০ রান করতে পেরেছেন রয়।

তবু তাকে নিয়েই ১২ সদস্যের দল ঘোষণা করেছে ইসিবি। ধারণা করা হচ্ছে, চলতি সিরিজে এটিই রয়ের শেষ সুযোগ।

তৃতীয় টেস্টে ইংলিশ স্কোয়াড
জ্যাসন রয়, ররি বার্নস, জো রুট, জো ডেনলি, বেন স্টোকস, জস বাটলার, জনি বেয়ারস্টো, ক্রিস ওকস, জোফরা আর্চার, স্টুয়ার্ট ব্রড, জ্যাক লিচ এবং স্যাম কুরান।

এসএএস/এমএস