বিশ্রামে উইলিয়ামসন-বোল্ট, অধিনায়ক সাউদি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২৯ এএম, ২০ আগস্ট ২০১৯

বিশ্বকাপের আগে থেকে টানা খেলার মধ্যেই রয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। শিরোপার একদম কাছে গিয়েও শূন্য হাতে ফিরতে হয় বিশ্বকাপ থেকে। সে গ্লানি ভোলার আগেই নেমে পড়তে হয় শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে। এরপর আবার রয়েছে টি-টোয়েন্টি সিরিজ।

টানা এত খেলার ক্লান্তি থেকে ছুটি দিতেই লঙ্কানদের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেয়া হয়েছে দলের অধিনায়ক কেন উইলিয়ামসন এবং তারকা পেসার ট্রেন্ট বোল্টকে। আগামী ২২ আগস্ট টেস্ট সিরিজের শেষ ম্যাচের পরই তারা ফিরে যাবেন দেশে।

উইলিয়ামসনের অনুপস্থিতিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডের অধিনায়কত্ব করবেন তারকা পেসার টিম সাউদি। লঙ্কান কন্ডিশনের সঙ্গে খাপ খাওয়ানোর জন্য তাকে স্কোয়াডে দেয়া হয়েছে তিন স্পিনার মিচেল স্যান্টনার, টড অ্যাসলে এবং ইশ সোধিকে। এছাড়া মারকুটে উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম সেইফার্টও ফিরেছেন দলে।

বিশ্বকাপের আগে প্লাঙ্কেট শিল্ডের ম্যাচ খেলতে গিয়ে আঙুলের ইনজুরিতে পড়েছিলেন সেইফার্ট। যে কারণে বিশ্বকাপের স্কোয়াড থেকে ছিটকে যান তিনি। এবার ইনজুরি কাটিয়ে পুনরায় দলের সঙ্গে যোগ দিচ্ছেন উইকেটরক্ষক এ ব্যাটসম্যান। এছাড়া ডগ ব্রেসওয়েলের বদলে এসেছেন সেথ র‍্যান্স।

আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি। পরবর্তী দুই ম্যাচ হবে ৩ ও ৬ সেপ্টেম্বর। সবগুলো ম্যাচই হবে পাল্লেকেলেতে।

টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ড স্কোয়াড
টিম সাউদি, টড অ্যাসলে, টম ব্রুস, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, স্কট কুগ্লেইন, ড্যারেল মিচেল, কলিন মুনরো, সেথ র‍্যান্স, মিচেল স্যান্টনার, টিম সেইফার্ট, ইশ সোধি এবং রস টেলর।

এসএএস/এমকেএইচ