অস্ট্রেলিয়াকে গুটিয়ে দিয়ে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে ইংল্যান্ডও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:০৯ পিএম, ২৩ আগস্ট ২০১৯

অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে বড় ব্যবধানে এগিয়ে ছিল ইংল্যান্ড। কিন্তু দ্বিতীয় ইনিংসে এসে ব্যাটিং বিপর্যয়ের কারণে টেস্টটি হারতে হয় বিশ্বচ্যাম্পিয়নদের। দ্বিতীয় টেস্টে দাপট দেখিয়েও বৃষ্টির কারণে ড্রয়ের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় ইংলিশদের।

হেডিংলিতে সিরিজের তৃতীয় টেস্টে এসে আবারও মুখে হাসি ফুটেছিল স্বাগতিকদের। জোফরা আর্চারের বিধ্বংসী বোলিংয়ে অস্ট্রেলিয়াকে প্রথম ইনিংসে ১৭৯ রানেই গুটিয়ে দেয় ইংলিশরা। কিন্তু ব্যাটিংয়ে নেমে মুখের সেই হাসি আর নেই।

আরও একবার ব্যাটিং বিপর্যয়ে ওয়ানডের বিশ্বকাপজয়ীরা। শুধু বিপর্যয় বললে ভুল হবে, মহাবিপর্যয় আসলে। অসি পেসারদের তোপে ২১ ওভার পেরুতেই ৪৫ রানে ৬টি উইকেট হারিয়ে বসেছে ইংল্যান্ড।

জস হ্যাজলউড, প্যাট কামিন্স আর জেমস প্যাটিনসনের ত্রিমুখী পেস আক্রমণে রীতিমত দিশেহারা অবস্থা ইংলিশরদের। আউট হওয়া ছয় ব্যাটসম্যানের মধ্যে মাত্র একজন (জো ডেনলি ৪৯ বলে ১২) ‘ডাবল ডিজিট’ ছুঁতে পেরেছেন।

ররি বার্নস (৯), জেসন রয় (৯), জো রুট (০), বেন স্টোকস (৮) কিংবা জনি বেয়ারস্টো (৪)-অসি পেসারদের সামনে দাঁড়িয়ে লড়াই করতে পারেননি কেউ।

দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে ইংল্যান্ডের সংগ্রহ ৬ উইকেটে ৫৪ রান। জস বাটলার ৪ আর ক্রিস ওকস ৫ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন।

অস্ট্রেলিয়ার পক্ষে ৩টি উইকেট নিয়েছেন জস হ্যাজলউড। জেমস প্যাটিনসন ২টি আর প্যাট কামিন্সের শিকার ১ উইকেট।

এমএমআর/এমকেএইচ