কেউ বলেনি, তাই হেড কোচের আবেদন করেননি শেবাগ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:০৬ পিএম, ২৪ আগস্ট ২০১৯

অনেক জল্পনা-কল্পনার পর, সকলের অপেক্ষার অবসান ঘটিয়ে রবি শাস্ত্রিকেই নিজেদের হেড কোড পদে বহাল রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এ পদের জন্য আবেদন করেছিলেন মাইক হেসন, টম মুডি, ফিল সিমন্সসহ বড় বড় ক্রিকেট ব্যক্তিত্বরা।

ভারতীয়দের লালচাঁদ রাজপুত এবং রবিন সিংও আবেদন করেছিলেন কোচ হওয়ার জন্য। কিন্তু সেখানে ছিলো না কোনো সাবেক তারকা ক্রিকেটারের নাম। ২০১৭ সালে কোচ নিয়োগের সময় আবেদন করেছিলেন সাবেক ওপেনার ভিরেন্দর শেবাগ। কিন্তু এবার আর তাকে এ পদের জন্য আগ্রহ প্রকাশ করতে দেখা যায়নি।

কিন্তু কেনো? বছরদুয়েক আগে আনকোরা অবস্থায় কোচিং করাতে চাইলেও, এখন কেনো ইচ্ছা নেই শেবাগের? এর উত্তর জানিয়েছেন তিনি নিজেই। মূলত বোর্ড বা ক্রিকেট সংশ্লিষ্ট কেউ শেবাগকে কোচের পদে আবেদন করার কথা বলেনি দেখেই, এবার আগ্রহ দেখাননি তিনি।

দিল্লিতে একটি অনুষ্ঠানে অংশ নিয়ে শেবাগ বলেন, ‘২০১৭ সালে বিসিসিআইয়ের সেক্রেটারি ড. শ্রীধর আমাকে আবেদন করতে বলেছিলেন। তাই আমি করেছি তখন। কিন্তু এবার তো কেউ আমাকে বলেইনি। তাই আমি সেদিকে আগাইনি।’

এসময় ভারতের নির্বাচক হিসেবে শচিন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি ও অনিল কুম্বলের মধ্যে একজনকে বেছে নেয়ার কথা জিজ্ঞেস করা হলে, শেবাগ ভোট দেন সাবেক লেগস্পিনারের পক্ষে। এর কারণও ব্যাখ্যা করেন শেবাগ।

তিনি বলেন, ‘অনিল কুম্বলে যখন অধিনায়ক ছিলো, সে একদিন আমার রুমে এসে বললো যে আগামী দুই সিরিজ তুমি যেভাবে চাও খেলে আসো। এ দুই সিরিজে তোমাকে বাদ দেয়া হবে। এভাবে সে খেলোয়াড়দের আত্মবিশ্বাস দিতো। আমি মনে করি নির্বাচক পদ অনিল কুম্বলেই যথাযথ ব্যক্তি।’

এসএএস/জেআইএম