অবসর ভেঙে ফিরছেন ভারতীয় ব্যাটসম্যান!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:২৩ পিএম, ২৪ আগস্ট ২০১৯

বিশ্বকাপের দল থেকে বাদ পড়ার বিষয়টি মেনে নিতে পারেননি। আম্বাতি রাইডু দিয়েছিলেন, সব ফরমেটের ক্রিকেট থেকেই অবসরে যাওয়ার ঘোষণা। তবে ভারতীয় এই ব্যাটসম্যান এখন উল্টো প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন-কে বলেছে ভারতের হয়ে খেলব না?

ভারতের বিশ্বকাপ দল থেকে আম্বাতি রাইডুর বাদ পড়ার ঘটনাটি ছিল বড় চমক। ভারতীয় একাদশে চার নাম্বার জায়গাটির জন্য তাকেই ভাবা হচ্ছিল সেরা পছন্দ। কিন্তু মূল দলে তো জায়গা হয়নি, শিখর ধাওয়ান আর বিজয় শঙ্কর টুর্নামেন্টের মাঝপথে ছিটকে পড়ার পর বিকল্প হিসেবেও ডাক পাননি রাইডু।

এমন উপেক্ষার পর অবসর নেয়ার সিদ্ধান্তকেই সঠিক মনে করেন ৩৩ বছর বয়সী এই ব্যাটসম্যান। চলতি বছরের মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা ওয়ানডেটিই হয় তার ক্যারিয়ারের শেষ ম্যাচ।

তবে রাজনীতির মাঠে ‘শেষ’ বলে যেমন কথা নেই, ক্রিকেট মাঠেও যেন এমনটাই। সামনে আইপিএল। সেখানে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন রাইডু।

ডানহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান বলেন, ‘আমি খুব বেশি কিছু ভাবিনি। তবে সাদা বলের ক্রিকেটে যত দ্রুত সম্ভব ফিরতে চাই। আমি এই খেলাটাকে খুব ভালোবাসি। আমার আকাঙ্খা, লক্ষ্য একটি হতে পারে; তবে আমি এই খেলাটাকে এখনও ভালোবাসি। ক্রিকেটের জন্য আমি সব করতে পারি।’

অবসর ভেঙে ক্রিকেটে ফিরছেন, জাতীয় দলেও কি ফিরবেন? রাইডু বলেন, ‘অবশ্যই খেলব, ভারতকে কে না বলবে? কেন এগিয়ে যাব না? কোনো লক্ষ্য বা অন্য কিছু ঠিক করিনি। তবে আমার প্রাথমিক লক্ষ্য, পুরোপুরি ফিট হওয়া। বেশ কয়েকদিন ক্রিকেট খেলিনি। হয়তো পুরোপুরি ফিট হতে মাসখানেক সময় লাগবে।’

এমএমআর/এমকেএইচ