মুশফিকের সবুজ দলের বিপক্ষে ব্যাটিংয়ে সাকিবের লাল দল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩২ এএম, ৩০ আগস্ট ২০১৯

মূল টেস্ট শুরু ৫ সেপ্টেম্বর। তার আগে বিসিবি একাদশের বিপক্ষে একটি দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে আফগানিস্তান ক্রিকেট দল। তাহলে বাংলাদেশ দলের প্রস্তুতির সুযোগ কই? কোনো ম্যাচ প্র্যাকটিস ছাড়াই প্রায় ছয় মাস পর টেস্ট খেলতে নেমে যাবে বাংলাদেশ?

শুরুতে এমন মনে হলেও, পরে এমন চিন্তা থেকে সরে এসেছে টিম ম্যানেজম্যান্ট। তাই তো নিজেদের মধ্যে আয়োজন করা হয়েছে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচের। যেখানে একে অপরের বিপক্ষে লড়বেন বাংলাদেশ দলের ক্রিকেটাররাই।

সাবেক অধিনায়ক মুশফিকুর রহীম এবং বর্তমান অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্বে দুই দলে ভাগ হয়ে মাঠে নামছেন লিটন, সৌম্য, তাইজুল, তাসকিনরা। মুশফিকের কাঁধে থাকছে সবুজ দলের দায়িত্ব, অন্যদিকে লাল দলের অধিনায়কত্ব করবেন সাকিব।

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়। এরই মধ্যে হয়ে গেছে টস। যেখানে জিতেছেন জাতীয় দলের বর্তমান অধিনায়ক সাকিব আল হাসান এবং সিদ্ধান্ত নিয়েছেন আগে ব্যাটিং করার। ফলে সকালের সেশনে দেখা যাবে ইমরুল-লিটনদের বিপক্ষে তাসকিন-তাইজুলদের লড়াই। 

লাল দলের সাকিবের দলের সৈন্যরা হলেন ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম ও মোহাম্মদ মিঠুনসহ ক্যাম্পের আরও খেলোয়াড়রা। অন্যদিকে সবুজ দলে মুশফিকের অধীনে রয়েছেন সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা ও তাইজুল ইসলামরা।

এখান থেকে একটি বিষয় অন্তত নিশ্চিত। লাল দলে ইনিংসের সূচনা করবেন লিটন ও ইমরুল এবং সবুজ দলে এ দায়িত্ব পড়ছে সাদমান ও সৌম্যর কাঁধে। তামিম ইকবালের অবর্তমানে যেহেতু সাদমানের সঙ্গী খোঁজার কাজ চলছে, তাই এ দুইদিনের ম্যাচের ব্যাটিংটা হয়তো প্রভাব ফেলতে পারে ওপেনিং জুটি ঠিক করার ক্ষেত্রে।

এদিকে, আগামী ১-২ সেপ্টেম্বর চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে হবে ঐ দু দিনের গা গরমের ম্যাচ। সেখানে জাতীয় দলের হয়ে খেলা অলরাউন্ডার নাইম ইসলাম, ওপেনার এনামুল হক বিজয়, উইকেটকিপার নুরুল হাসান সোহান এবং সম্ভাবনাময় মিডল অর্ডার আল আমিন জুনির, রেদওয়ান হাসান, সাব্বির হোসেনসহ জন ছয়েক তরুণ ক্রিকেটারও আছেন।

এআরবি/এসএএস/এমএস