ত্রিদেশীয় সিরিজের দলে চমক মিশু, নেই মিরাজ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৭ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৯

আফগানিস্তানের কাছে টেস্টে লজ্জাজনক পরাজয়ের পরপরই সাকিব আল হাসান বলে দিয়েছেন, ‘আমরা খুব দ্রুত এই পরাজয় ভুলে যেতে চাই। সামনে টি-টোয়েন্টি সিরিজ, সে দিকে নজর দিতে চাই।’

সাকিব আল হাসান যত দ্রুত ভুলে যেতে চাইলেন, তত দ্রুত বিসিবিও ভুলে যাওয়ার চেষ্টা করছে হয়তো। যদিও, আগে থেকেই জানা গিয়েছিল, আজকের মধ্যে হয়তো বা টি-টোয়েন্টি দল ঘোষণা করে দেবে বিসিবি।

অবশেষে সেটাই হলো। ১৩ সদস্যের দল ঘোষণা করা হলো আজ রাতে। ত্রিদেশীয় সিরিজে আফগানিস্তান এবং জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ম্যাচের জন্য দল ঘোষণা করা হলো। যেখানে এই দলে ঠাঁই দেয়া হয়েছে এক নতুন মুখকে। তরুণ পেসার ইয়াসিন আরাফাত মিশুকে।

২০১৮ সালের ঢাকা প্রিমিয়ার লিগে গাজী গ্রুপের হয়ে আবাহনীর বিপক্ষে ৪০ রানে ৮ উইকেট নিয়ে হইচই ফেলে দিয়েছিলেন মিশু। যা লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের হয়ে সেরা বোলিংয়ের রেকর্ডও বটে।

টি-টোয়েন্টি দলে ফেরানো হয়েছে অফস্পিন অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব, স্পিনার মেহেদী হাসানকে। এর আগে টি-টোয়েন্টিতে একটি করে ম্যাচ খেলেছিলেন এই দুই ক্রিকেটার।

তবে টি-টোয়েন্টির জন্য ঘোষিত এই দলে সবচেয়ে বড় চমক হচ্ছে, দলে রাখা হয়নি মেহেদী হাসান মিরাজকে। অভিষেকের পর থেকে নিয়মিতই তিনি বাংলাদেশ দলের হয়ে খেলে যাচ্ছিলেন। এবার তাকে বাদ দেয়া হলো। কেন বাদ দেয়া হলো, সে ব্যাখ্যা অবশ্য জানা যায়নি।

১৩ সেপ্টেম্বর মিরপুরে সন্ধ্যা সাড়ে ৬টায় প্রথম ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে টাইগাররা আফগানিস্তানের বিপক্ষে, ১৫ সেপ্টেম্বর একই ভেন্যুতে একই সময়ে।

প্রথম দুই টি-টোয়েন্টির জন্য ঘোষিত বাংলাদেশ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, শেখ মেহেদী হাসান, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, ইয়াসিন আরাফাত মিশু।

আইএইচএস/এমএস