মেহেদির সঙ্গে আর বাইরে থাকবেন কে?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:০০ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৯

বৃষ্টিবিলাসীদের জন্য বাংলাদেশের সাম্প্রতিক আবহাওয়া হয়তো বেশ আশা জাগানিয়া। কিন্তু দেশের ক্রিকেটপ্রেমীদের চোখে মোটেও ভালো কিছু নয় আজকের ঢাকার আবহাওয়া। কেননা সন্ধ্যায় ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের।

কিন্তু আজ (শুক্রবার) সকাল থেকে রাজধানী ঢাকায় হচ্ছে থেমে থেমে বৃষ্টি। যা কি-না বাংলাদেশের ম্যাচ মাঠে গড়ানোর ক্ষেত্রে সবচেয়ে বড় বাধা। বৃষ্টির এই প্রতিকূলতা জয় করে আদৌ খেলা মাঠে গড়াবে কি-না সেটিই এখন বড় প্রশ্ন। তবে খেলা শুরু হতে এখনও বেশ কিছু সময় বাকি থাকায় আশায় বুক বেঁধেছেন বাংলাদেশের সমর্থকরা।

এদিকে খেলা মাঠে গড়াক বা না গড়াক, মাঠে নামার সব প্রস্তুতি সেরে নিজেদের তৈরি রাখতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলকে। এরই মধ্যে প্রথম দুই ম্যাচের জন্য ১৩ সদস্যের স্কোয়াডও ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যা থেকে ১১ জনের চূড়ান্ত একাদশ অনুমান করা হয়তো সহজ। কিন্তু জোর দিয়ে বলা সম্ভব নয়, এই ১১ জনই নামবেন মাঠে।

যে কারণে দ্বারস্থ হওয়া জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর। সঙ্গত কারণেই পুরো একাদশ তিনি জানাতে পারেন না খোলাখুলিভাবে। তবে জানালেন আজকের ম্যাচের বিবেচনায় নেই ডানহাতি অফস্পিনিং অলরাউন্ডার শেখ মেহেদি হাসান। স্কোয়াডের বাকি ১২ জনের মধ্যে ১০ জন প্রায় চূড়ান্ত।

মাঠে গিয়ে আলোচনা হবে একাদশ খেলোয়াড় সম্পর্কে। সেটি দলের চাহিদা অনুযায়ী একজন বাড়তি ব্যাটসম্যান বা বাড়তি বোলার নেয়া হবে। সেক্ষেত্রে মারকুটে ব্যাটসম্যান সাব্বির রহমান কিংবা তাইজুল ইসলামের মধ্যে যেকোনো একজনকে থাকতে হতে পারে দলের বাইরে। অভিষেক একপ্রকার নিশ্চিত তরুণ পেসার ইয়াসিন আরাফাত মিশুর।

প্রথম ম্যাচের সম্ভাব্য একাদশ
সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম, মোসাদ্দেক হোসেন ধ্রুব, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, ইয়াসিন আরাফাত মিশু, সাব্বির রহমান/তাইজুল ইসলাম।

এসএএস/এমএস