টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৭ এএম, ১৪ সেপ্টেম্বর ২০১৯

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে আরো একটি এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি বাংলাদেশ এবং ভারত। যুবাদের এই ম্যাচে কি বাংলাদেশ পারবে ভারতকে হারিয়ে শিরোপা ছিনিয়ে নিতে? সময়ই হয়তো বলে দেবে। তবে, শুরুতেই টস ভাগ্য গেলো বাংলাদেশের বিপক্ষে। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ভারতের অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ধ্রুব জুরেল।

সিনিয়রদের এশিয়া কাপের ফাইনালে বেশ কয়েকবার খেলেছে বাংলাদেশ। কিন্তু শিরোপা জেতা হয়নি একবারও। তবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে এই প্রথম খেলছে যুবারা। আর প্রথমবারই তাদের মুখোমুখি শক্তিশালী ভারত।

এর আগে তিনবার সেমিফাইনালে উঠলেও, একবারও ফাইনালের দরজা খুলতে পারেনি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। ২০১৬ এবং ২০১৭- এই দুই আসরের সেমিফাইনালে বৃষ্টির কারণে বাংলাদেশের সামনে ফাইনাল দুঃস্বপ্ন হয়ে ধরা দেয়। ২০১৮ সালের সেমিফাইনালে ভারতের মুখোমুখি হয়ে হারতে হয়েছিল যুবাদের।

এবার দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশের মুখোমুখি ছিল আফগানিস্তান। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচটি আর মাঠে গড়ায়নি। পয়েন্টে এগিয়ে থাকার কারণে আফগানদের পেছনে ফেলে ফাইনালে ওঠে বাংলাদেশ। একইভাবে ভারতও ফাইনালে ওঠে স্বাগতিক শ্রীলঙ্কাকে পেছনে ফেলে।

আইএইচএস/এমএস