মঙ্গলবার ভারত যাচ্ছে অনূর্ধ্ব-২৩, পরদিন ‘এ’ দল যাবে শ্রীলঙ্কায়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৯

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ ক্রিকেট দল যখন আফগানিস্তানের কাছে নাকানিচুবানি খাচ্ছিলো, তখন ঢাকায় সংবাদ মাধ্যমে বিসিবি সভাপতি বলেছিলেন, দেশের পাইপলাইনে এখন রয়েছে অনেক খেলোয়াড়। তাদের যথাযথ সুযোগ দেয়ার অপেক্ষায় আছে বিসিবি।

সে মোতাবেক এইচপি ও ‘এ’ দলের ক্রিকেটারদের খেলার মধ্যেই রাখার পরিকল্পনা করেছে দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থাটি। তাই তো দুইদিনের ব্যবধানে ভিন্ন দুই দেশে খেলতে যাবে এইচপির সিংহভাগ ক্রিকেটারদের নিয়ে গড়া অনূর্ধ্ব-২৩ এবং বাংলাদেশ ‘এ’ দল।

অনূর্ধ্ব-২৩ দলের প্রতিনিধিত্ব করতে সাঈফ হাসান, নাজমুল হোসেন শান্ত, নাইম শেখ আর ইয়াসির রাব্বিরা যাবেন ভারতে। নাজমুল শান্তর নেতৃত্বে আগামী পরশু (১৭ সেপ্টেম্বর) বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ভারত যাবে পাঁচটি একদিনের ম্যাচ খেলতে। জানা গেছে, এইচপি ও ইমার্জিং দলটির প্রায় পুরো বহরই থাকছে সেই বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলে।

আর ‘এ’ দল দুটি চার দিনের ম্যাচ ও দুটি টি-টোয়েন্টি খেলতে শ্রীলঙ্কা যাবে আগামী ১৮ সেপ্টেম্বর (বুধবার)। নির্ভরযোগ্য সূত্রের খবর, চার দিনের ম্যাচ দুটিতে ‘এ’ দলের নেতৃত্ব দেবেন মুমিনুল হক। আর টি-টোয়েন্টির জন্য হয়ত পৃথক অধিনায়ক বাছাই করা হবে।

আজ-কালের মধ্যেই এ দুই সফরের দল ঘোষণা করবে বিসিবি। তার মানে এ মুহূর্তে জাতীয় দলের কেউ অফফর্ম বা ইনজুরির কারণে বাইরে চলে গেলে এইচপি থেকে কোন তরুণের পক্ষে তাকে রিপ্লেস করা সম্ভব না। সেক্ষেত্রে আগে জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন, এমন কাউকেই দেখা যেতে পারে।

এআরবি/এসএএস/জেআইএম