সাদা বলের পাশাপাশি লাল বলেও ম্যাকেঞ্জিকে পেতে চায় বিসিবি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৯

প্রায় বছর দেড়েক ধরেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার নেইল ম্যাকেঞ্জি। তবে তিনি কাজ করছেন কেবল সীমিত ওভারের ক্রিকেটে, ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য। টেস্ট ক্রিকেটে ব্যাটিং কোচের দায়িত্বটা নেই তার ওপর।

লঙ্কান থিলান সামারাভিরা চলে যাওয়ার পর থেকে টেস্ট তথা লাল বলের ক্রিকেটে ব্যাটিং কোচ ছাড়াই খেলছে বাংলাদেশ দল। তবে এবার সাদা বলের কোচ নেইল ম্যাকেঞ্জিকেই লাল বলের ক্রিকেটেও দায়িত্ব দিতে চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরই মধ্যে ম্যাকেঞ্জিকে আনুষ্ঠানিক প্রস্তাবও দেয়া হয়েছে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান।

আজ (রোববার) সন্ধ্যায় জাগোনিউজের সঙ্গে আলাপে আকরাম বলেন, ‘অনেকদিন ধরেই জাতীয় দলের সঙ্গে কাজ করছে ম্যাকেঞ্জি। তার কোচিংয়ে দলের খেলোয়াড়রাও বেশ খুশি। আমরা তাই টেস্ট ক্রিকেটের জন্যও ম্যাকেঞ্জিকে রেখে দিতে চাইছি। বোর্ডের পক্ষ থেকে তাকে প্রস্তাবও দেয়া হয়েছে। তবে সে এখনও কিছু জানায়নি। আমরা ইতিবাচক সাড়ার আশাই করছি।’

দলের অধিনায়ক সাকিব আল হাসানসহ অনেকেই বেশ কয়েকবার জানিয়েছেন, নেইল ম্যাকেঞ্জির কোচিংয়ের ব্যাপারে নিজেদের সন্তুষ্টির কথা। এছাড়া খেলোয়াড়দের সঙ্গে এরই মধ্যে দারুণ সম্পর্ক গড়ে উঠেছে এ প্রোটিয়া কোচের। যা কি-না সহায়তা করছে দুই পক্ষের পারস্পরিক বোঝাপড়ার ক্ষেত্রেও। একারণেই মূলতঃ এবার তিন ফরম্যাটের জন্যই ম্যাকেঞ্জিকে ব্যাটিং কোচ বানাতে চায় বিসিবি।

এআরবি/এসএএস/আইএইচএস/এমএস