তবে কি সময় ফুরিয়ে এলো হাফিজ-মালিকের?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩০ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৯

ক্যারিয়ার এগিয়ে নেয়ার পথে বয়সটা দুজনেরই বড় বাধা। তবু ফর্ম থাকলে বয়সের বাধা জয় করা খুব কঠিন কিছু নয়। কিন্তু সেই ফর্ম দেখানোর মঞ্চটাও আর পাচ্ছেন না পাকিস্তানের দুই অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ এবং শোয়েব মালিক।

এরই মধ্যে জীবনের ৩৮ বসন্ত কাটিয়েছেন হাফিজ, মালিকের বয়স ৩৭। স্বাভাবিকভাবেই নিয়মিত কথা ওঠে তাদের অবসরের ব্যাপারে। কিন্তু দুজনেরই ইচ্ছা আরও কিছুদিন আন্তর্জাতিক ক্রিকেটটা খেলার। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড হয়তো আর ভাবছে না তাদের নিয়ে।

তাই তো শ্রীলঙ্কা বিপক্ষে ঘরের মাঠে সিরিজের জন্য ঘোষিত ২০ সদস্যের প্রাথমিক দলেও জায়গা পাননি দুই সাবেক অধিনায়ক হাফিজ ও মালিক। উল্টো তাদের দেয়া হয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে অংশ নেয়ার অনাপত্তিপত্র।

আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ঘরের লঙ্কানদের বিরুদ্ধে যে সিরিজ খেলবে পাকিস্তান, তার জন্য ১৮ তারিখ থেকে লাহোরে জাতীয় ক্রিকেট একাডেমিতে শুরু হবে ট্রেনিং ক্যাম্প। সেই ক্যাম্পের জন্য আজ (সোমবার) ২০ সদস্যের দল ঘোষণা করেছেন দেশটির প্রধান নির্বাচক ও কোচ মিসবাহ উল হক।

পূর্ব ঘোষণা অনুযায়ী এ প্রাথমিক দলের অধিনায়ক সরফরাজ আহমেদ এবং সহ-অধিনায়ক হিসেবে রয়েছেন বাবর আজম। আগামী ১৮ থেকে ২৩ তারিখ পর্যন্ত ক্যাম্প চলবে লাহোরে। পরে ২৪ তারিখ তারা চলে যাবে করাচি। যেখানে ২৭ তারিখ মাঠে গড়াবে প্রথম ওয়ানডে।

পাকিস্তানের ২০ সদস্যের প্রাথমিক দল
সরফরাজ আহমেদ, বাবর আজম, আবিদ আলি, আহমেদ শেহজাদ, আসিফ আলি, ফাহিম আশরাফ, ফাখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, উমর আকমল, উসমান শিনওয়ারি এবং ওয়াহাব রিয়াজ।

এসএএস/এমএস