কোহলি-রোহিতদের নিরাপত্তা দিতে আপত্তি ভারতীয় পুলিশের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১৬ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৯

অর্থ-কড়ির দিক থেকে বিশ্বের অন্যতম ধনী ক্রিকেট বোর্ড ভারতের বিসিসিআই। কিন্তু তারাই এবার পাওনা নিয়ে ঝামেলা করার কারণে হুমকির মুখে পড়ে গিয়েছে ভারতীয় ক্রিকেটারদের নিরাপত্তা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চন্ডিগড়ে পৌঁছেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। মোহালির পাঞ্জাব ক্রিকেট স্টেডিয়ামে বুধবার মাঠে গড়াবে ম্যাচটি। ধর্মশালায় সিরিজের প্রথম ম্যাচটি ভেসে গিয়েছিল বৃষ্টিতে। তবে দ্বিতীয় ম্যাচকে ঘিরে আবহাওয়ার পূর্বাভাসে এমন কিছু নেই।

কিন্তু ভারতের ক্রিকেটারদের জন্য রয়েছে অন্য দুশ্চিন্তার কারণ। চন্ডিগড় সফরে তাদের নিরাপত্তা দিতে আপত্তি জানিয়েছে স্থানীয় রাজ্য পুলিশ। ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী বিসিসিআইয়ের কাছে প্রায় ৯ কোটি রুপি পাওনা রয়েছে চন্ডিগড় পুলিশের। যে কারণে এ ম্যাচের জন্য যে পুলিশ ফোর্স প্রয়োজন, তা দিতে রাজি নয় রাজ্য পুলিশ।

তবে বিমানবন্দর থেকে উভয় দলের ক্রিকেটার ও স্টাফদের নিরাপত্তার দায়িত্ব পালন করেছে মোহালি পুলিশ। চন্ডিগড় পুলিশের আয়ত্ত্বে যাওয়ার আগপর্যন্ত মোহালি পুলিশই নিরাপত্তা দিয়েছে কোহলি-রোহিতদের। এরপর আগের পাওনা পরিশোধ না করার কারণে আর কোনো নিরাপত্তা সহায়তা দেয়নি চন্ডিগড় পুলিশ।

এতে অবশ্য হোটেলে পৌঁছতে সমস্যা হয়নি দুই দলের ক্রিকেটারদের। পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্ব-উদ্যোগে বেসরকারি নিরাপত্তার ব্যবস্থা করে তাদের টিম হোটেলে পৌঁছে দিয়েছে। তবে ম্যাচের দিন বা এরপর নিরাপত্তার কী হবে, সে বিষয়ে বিস্তারিত জানা যায়নি।

এসএএস/পিআর