বাংলাদেশ দলে তিন পরিবর্তন, অভিষেক দু’জনের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দলের একাদশে পরিবর্তন আসবে, এটা ছিল নিশ্চিত। এমনকি একটি জায়গায় পরিবর্তন আসতেছে, সেটাও ছিল নিশ্চিত। কারণ, সৌম্য সরকারকে বাদ দিয়েই ত্রিদেশীয় সিরিজের পরের অংশের জন্য দল তৈরি করা হয়েছিল।

তবে জিম্বাবুয়ের বিপক্ষে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস করতে নেমে সাকিব আল হাসান যে দল ঘোষণা করলেন, তাতে দেখা যাচ্ছে পরিবর্তন তিনটি। শুধু তাই নয়, দুই তরুণের টি-টোয়েন্টি অভিষেকও হচ্ছে আজ।

ওপেনিংয়ে ডান হাতি ব্যাটসম্যান লিটন দাসের সঙ্গে ব্যাট করতে নামবেন বাঁ-হাতি নাজমুল হোসেন শান্ত। টেস্ট এবং ওয়ানডে খেলে ফেললেও আজই টি-টোয়েন্টি অভিষেক হচ্ছে তার। এছাড়া অভিষেক হচ্ছে লেগ ব্রেক বোলার কাম ব্যাটসম্যান, তরুণ ক্রিকেটার আমিনুল ইসলাম বিপ্লবের।

বাদ দেয়া হয়েছে বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামকে। এছাড়া ব্যাটসম্যান সাব্বির রহমান রুম্মনকেও বাদ দেয়া হয়েছে দল থেকে। বাড়ানো হয়েছে একজন পেসার। নেয়া হয়েছে শফিউল ইসলামকে। অর্থ্যাৎ মোট তিনজন পেসার খেলানো হচ্ছে আজ। মোস্তাফিজ, শফিউলের সঙ্গে রয়েছেন সাইফউদ্দীন। স্পিনার দু’জন। সাকিব আল হাসানের সঙ্গে আমিনুল ইসলাম বিপ্লব। বাদ পড়েছেন সাব্বির, রুবেল, তাইজুল এবং নাঈম শেখ।

বাংলাদেশ একাদশ
নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, আমিনুল ইসলাম, মোহাম্মদ সাইফুদ্দীন, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

এআরবি/আইএইচএস/এমকেএইচ