লঙ্কান খেলোয়াড়দের সঙ্গে কথা বলে চাঞ্চল্যকর তথ্য পেলেন আফ্রিদি!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৩২ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৯

পাকিস্তানের একজন মন্ত্রী আগেই দাবি করেছিলেন, শ্রীলঙ্কার বড় খেলোয়াড়রা পাকিস্তান সফর বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন মূলত ভারতের চাপে। তারা পাকিস্তানে গেলে আইপিএলের মতো বড় টুর্নামেন্টে সুযোগ দেয়া হবে না, এমন হুমকি নাকি দিয়েছে টুর্নামেন্টের ফ্রাঞ্চাইজিরা।

যদিও শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বলা হয়, কোনো হুমকি নয়, নিরাপত্তা শঙ্কাতেই পাকিস্তান সফরে যেতে অস্বীকৃতি জানিয়েছেন ১০ জন ক্রিকেটার। যারা যেতে রাজি হয়েছেন, তাদের নিয়েই সফরটা চলবে এমন আশ্বাসও দিয়েছে লঙ্কান বোর্ড। সেই মত সবকিছু চলছেও।

তবে যে সফরে লাসিথ মালিঙ্গা, দিমুথ করুণারত্নে, থিসারা পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথিউসের মতো বড় তারকারা যাচ্ছেন না; সেটাকে আর সফল সফর বলা যায় কি করে! পাকিস্তান যে ক্রিকেটারদের জন্য এখন নিরাপদ, তা তো আর প্রমাণ করা যাবে না এই সিরিজের পরও। লঙ্কান ক্রিকেটারদের সরে যাওয়া নিয়ে তাই কথা হচ্ছেই।

এবার পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি জানালেন চাঞ্চল্যকর আরেকটা তথ্য। তার দাবি, লঙ্কান ক্রিকেটারদের সঙ্গে তার ব্যক্তিগতভাবে যোগাযোগ হয়েছে। ব্যক্তিগত আলাপচারিতায় তারা বলেছেন, আসলেই আইপিএল থেকে চাপ দেয়া হয়েছে যাতে পাকিস্তান সফর বয়কট করা হয়।

পাকিস্তানের একজন সিনিয়র ক্রীড়া সাংবাদিক জানিয়েছেন, আফ্রিদি এক ভিডিও সাক্ষাতকারে এমন তথ্য জানিয়েছেন। আফ্রিদি বলেন, ‘শ্রীলঙ্কার খেলোয়াড়দের ওপর আইপিএলের ফ্রাঞ্চাইজিরা চাপ প্রয়োগ করেছে। আমি শেষবার যখন তাদের সঙ্গে কথা বলি, তারা জানায় পাকিস্তানে এবং পিএসএলে তারা খেলতে চায়। কিন্তু আইপিএল থেকে বলে দেয়া হয়েছে, যদি তারা পাকিস্তান সফর করেন, তবে চুক্তি থেকে বাদ দেয়া হবে।’

আগামী ২৭ সেপ্টেম্বর পাকিস্তানের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে শ্রীলঙ্কার। এরপর হবে ৩টি টি-টোয়েন্টিও। সফর শেষ হবে ৯ অক্টোবর।

এমএমআর/পিআর