অবশেষে ঢাকায় অনুশীলনে তামিম ইকবাল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৯

আফগানিস্তানের সাথে একমাত্র টেস্ট খেলা হয়নি তার। চলতি তিন জাতি টি-টোয়েন্টি আসরেও নেই তামিম ইকবাল।

দেশের এক নম্বর ওপেনার ছুটিতে। শুধু ছুটিতেই নয়। ছুটির বড় একটা সময় দেশের বাইরেই কাটিয়েছেন তামিম। এক কথায় পুরোপুরি ক্রিকেট থেকে দুরে ছিলেন চট্টগ্রামের খান পরিবারের কনিষ্ঠ সদস্য। তাকে ফোনে পাওয়া যায়নি। ছিলেন বিশ্রামে।

খোঁজ নিয়ে জানা গেছে, তামিম দেশের বাইরে রয়েছেনর, অবকাশে। অবশেষে ছুটি কাটিয়ে দেশে ফিরেছেন তিনি। দেশে ফিরে আজই প্রথম অনুশীলনে দেখা মিললো তার।

রোববার শেরে বাংলার পাশে বিসিবি একাডেমি মাঠে প্রায় পৌনে এক ঘণ্টা ব্যাটিং প্র্যাকটিস করলেন তামিম। তবে অন্য সময়ের মত স্বরবে নয়। অনেকটা নীরবে নিভৃতে।

অন্য সময় প্র্যাকটিসে আসলে মাশরাফির মত তামিমও উপস্থিত সাংবাদিকদের সাথে খানিকক্ষণ কথা বলতেন। ক্রিকেট নিয়ে আড্ডা দিতেন; কিন্তু আজ এসবের কিছুই করেননি। কাউকে ভিডিও করতে আর ছবি তুলতেও নিষেধ করে দেন।

হঠাৎ কেন এই আচরন? তাৎক্ষণিকভাবে সে সব জানা যায়নি। তবে, লম্বা বিরতি দিয়ে তামিম মাঠে ফিরে এসেছেন, এটাই যেন ক্রিকেট ভক্ত-সমর্থকদের কাছে বড় স্বস্তি।

প্রসঙ্গতঃ ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে পুরোপুরি ব্যর্থ ছিলেন তামিম। একটি হাফ সেঞ্চুরি ইনিংস ছাড়া কোনো ম্যাচেই ব্যাট হাতে কথা বলতে পারেননি তিনি। এরপর দেশে ফিরে এসে, তামিমের নেতৃত্বেই শ্রীলঙ্কা সফরে যায় বাংলাদেশ দল। কিন্তু সেখানে ওয়ানডে সিরিজে তামিমের নেতৃত্বে চরমভাবে বিধ্বস্ত হয় বাংলাদেশ। অধিনায়ক তামিমও ছিলেন পুরোপুরি ব্যর্থ। এরপরই কিছুদিনের জন্য ক্রিকেট পুরোপুরি দুরে থাকার সিদ্ধান্ত নেন তিনি

তামিম ইকবালকে নিয়ে সব খবর পড়তে ক্লিক করুন এখানে

এআরবি/আইএইচএস/এমএস