টি-টেন লিগের কোচিং করানো বড় চ্যালেঞ্জ : আফতাব

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ০৯ অক্টোবর ২০১৯

দুবাইয়ের ‘টি-টেন’ লিগে এবার অংশ নেবে বাংলাদেশের একটি দল, ‘বাংলা টাইগার্স’ নামে। চট্ট্রগ্রামের ব্যবসায়ী এফএলসির ইয়াসিন চৌধুরী ওই দলটির স্বত্বাধিকারী। এবং সেই দলের হেড কোচ মনোনীত হয়েছেন জাতীয় দলের সাবেক তারকা ব্যাটসম্যান চট্টগ্রামের আফতাব আহমদ।

ক্রিস গেইলসহ ছোট ফরম্যাটের প্রায় সব শীর্ষ তারকাই অংশ নেবেন টি-টেন লিগে। সেখানে একটি দলের হেড কোচ হিসেবে কাজ করবেন আফতাব। চাট্টিখানি ব্যাপার নয়।

আফতাবও মানছেন অনেক বড় ব্যাপার। একটা অন্যরকম ভাল লাগায় আচ্ছন্ন তার দেহমন। আবার পাশাপাশি অন্যরকম চ্যালেঞ্জও অনুভব করছেন।

তাই তো আফতাবের উপলব্ধি, ওই চ্যালেঞ্জ মোকাবিলাটাই হবে আসল কাজ। মুখে তাই এমন কথা, ‘এটা অবশ্যই বড় ব্যাপার। অনেক উত্তেজিত আমি। আমি যেহেতু কোচিংয়ে এসেছি, এটা আমার জন্যে অনেক বড় চ্যালেঞ্জ। এফএলসির যে ইয়াসিন চৌধুরী আছেন ওনাকে আমি ধন্যবাদ জানাই যে এত বড় একটা সুযোগ আমাকে দেয়ার জন্যে।’

বাংলা টাইগার্সের স্বত্ত্বাধিকারী সম্পর্কে আফতাব বলেন, ‘ওনার আসলে চিন্তাই ছিল যে বাংলাদেশের ক্রিকেটারদের উঠিয়ে আনবে এবং কোচদেরও উঠিয়ে আনবে। যা কিছুই হোক। এই মন মানসিকতা ক’জনের থাকে! আমি বিশেষভাবে ওনাকে ধন্যবাদ জানাই। আমাদের উঠিয়ে নিতে ওনার চিন্তাধারার জন্য। এটা আমার জন্য চ্যালেঞ্জ। আমি চেষ্টা করব আপনাদের দোয়ায় ভালো কিছু করার।’

এআরবি/আইএইচএস/এমকেএইচ