‘শুনে নাও বিশ্ব, পাকিস্তান নিরাপদ’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:২৭ পিএম, ১০ অক্টোবর ২০১৯

শ্রীলঙ্কা ক্রিকেট দলের এবারের পাকিস্তান সফরটি অনেক দিক থেকেই ছিলো গুরুত্বপূর্ণ। তবে এর পেছনে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সর্ববৃহৎ উদ্দেশ্য ছিলো সারা বিশ্বের সামনে নিজেদের দেশকে নিরাপদ প্রমাণ করা। যা করে দিচ্ছেন খোদ শ্রীলঙ্কার কোচ রুমেশ রত্নায়েকেই।

জাতীয় দলের নিয়মিত দশ ক্রিকেটারের আপত্তির কারণে মোটামুটি দ্বিতীয় সারির দল নিয়েই পাকিস্তানে খেলতে এসেছিলেন রত্নায়েকে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ০-২ ব্যবধানে হেরে গেলেও, টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে ছেড়েছে শ্রীলঙ্কা।

ফলে মোটামুটি সফলতার সঙ্গেই পাকিস্তান সফর শেষ করেছে লঙ্কানরা। আর এমন সফর কাটিয়ে লঙ্কান কোচ রত্নায়েকে নিজেই ঘোষণা দিয়েছেন যে, সারা বিশ্বের সবার জন্যই এখন নিরাপদ দেশ পাকিস্তান। তাই কোনো দেশেরই পাকিস্তান সফরে আর কোনো সমস্যা হওয়ার কারণ নেই।

লঙ্কান কোচ বলেন, ‘আমাদের এই সফরটা আসলে সারা বিশ্বের জন্য একটা বার্তা। বিশেষ করে আমাদের ভবিষ্যত প্রজন্মকে জানাতে চাই, এ সফরটা দারুণ কেটেছে আমাদের। আমরা এখানে ভালোভাবে খেলাটা আরও অন্যান্য দেশগুলোকেও পাকিস্তান সফরে অনুপ্রাণিত করবে।’

পাকিস্তানের আতিথেয়তার প্রশংসা করে রত্নায়েকে আরও বলেন, ‘পাকিস্তানের আতিথেয়তায় আমি সত্যিই মুগ্ধ। দীর্ঘদিন পর এমন কিছুর অভিজ্ঞতা পেলাম। পুরো সিস্টেমের কঠোর পরিশ্রমের পরই এটা সম্ভব হয়েছে। আমাদের অনেকেই মনে সংশয় নিয়ে এলেও, পুরো সময়টা দারুণ উপভোগ করেছি। কর্তৃপক্ষকে ধন্যবাদ এত সুন্দর ব্যবস্থা করায়।’

এসএএস/পিআর