টি-টেন লিগে ইমরুলসহ বাংলাদেশের আরও দুই ক্রিকেটার!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ১০ অক্টোবর ২০১৯

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে টি-টেন লিগে ‍সুযোগ মিলতে পারে জাতীয় দলে উপেক্ষিত তিন ক্রিকেটার-এনামুল হক বিজয়, ইমরুল কায়েস আর আরিফুল হকের। বৃহস্পতিবার এমন ইঙ্গিত দিলেন বাংলা টাইগার্সের কোচ আফতাব আহমেদ।

এবার দুবাইয়ে বসছে টি-টেন লিগে তৃতীয় আসর। এবারই প্রথমবারের মতো টুর্নামেন্টটিতে অংশ নিচ্ছে ‘বাংলা টাইগার্স’ নামের বাংলাদেশের একটি ফ্র্যাঞ্চাইজি। যে দলের কোচ আবার করা হয়েছে জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার আফতাব আহমেদকে।

কোচিংকে পেশা হিসেবে বেছে নেয়া আফতাব জানালেন, আন্তর্জাতিক সূচির কারণে জাতীয় দলের তারকা ক্রিকেটাররা এই লিগে অংশ না-ও নিতে পারেন। সেক্ষেত্রে তরুণ এবং জাতীয় দলের বাইরে ছিটকে পড়া এক ঝাঁক ক্রিকেটার দেখা যেতে পারে দুবাইতে।

প্রতি দল ১৪ জন করে ক্রিকেটার নিতে পারবে। সেখানে দুজন সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেটারকে অবশ্যই নিতে হবে। আইকনসহ বাকি ক্রিকেটারদের যে কোনো দেশ থেকে নেয়া যাবে। সেক্ষেত্রে ‘বাংলা টাইগার্স’ টিম ম্যানেজম্যান্টের সুযোগ থাকছে প্লেয়ার্স ড্রাফটে আরও বাংলাদেশি খেলোয়াড় যোগ করার।

আফতাব আহমেদ বলেন, ‘আমরা জাতীয় দলের খেলোয়াড়দের হয়তো পাব না, কারণ তারা আন্তর্জাতিক সূচি নিয়ে ব্যস্ত থাকবেন। তাদের আবার বোর্ডের ছাড়পত্রও পেতে হবে। যেহেতু কিছুই চূড়ান্ত হয়নি। তাই আমরা ইমরুল কায়েস, এনামুল হক আর আরিফুল হককে এই টুর্নামেন্টে আমাদের দলে নেয়ার চেষ্টা করছি।’

টুর্নামেন্টটি শুরু হবে আগামী ১৪ নভেম্বর থেকে। ফাইনাল ২৪ নভেম্বর। যদিও চূড়ান্ত ফিকশ্চার এখনও প্রকাশ করা হয়নি।

এমএমআর/পিআর