ফতুল্লায় তাইজুলের ঘূর্ণি, শফিউলের গতি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ১০ অক্টোবর ২০১৯

জাতীয় লিগের প্রথম দিনের খেলাটা খুব বেশি জমলো না। বৃষ্টির কারণে দুটি ম্যাচ তো মাঠেই গড়াতে পারলো না। যে দুটি ম্যাচের কিছু অংশ অনুষ্ঠিত হয়েছে, তার মধ্যে একটি নারায়নগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে। প্রথম স্তরের ম্যাচে এই মাঠে মুখোমুখি ঢাকা বিভাগ এবং রাজশাহী বিভাগ।

বৃষ্টির চোখ রাঙ্গানি উপেক্ষা করে অনুষ্ঠিত খেলাটিতে স্লো ব্যাটিং করতে বাধ্য হয়েছেন ঢাকা বিভাগের ব্যাটসম্যানরা। তবে, এই ম্যাচে বলে দারুণ ঘূর্ণি তৈরি করতে পেরেছেন স্পিনার তাইজুল ইসলাম। পেসে গতি ধরাতে পেরেছেন শফিউল ইসলাম।

দুই বোলারই দখল করলেন ৭ উইকেট। ৫১.৫ ওভারের খেলা অনুষ্ঠিত হয়েছে। টস জিতে ঢাকাকেই ব্যাট করতে পাঠায় রাজশাহী। ব্যাট করতে নেমে শুরুতেই তাইজুলের ঘূর্ণির মুখে পড়ে ঢাকা। ১০ রানেই ফিরে যান ওপেনার আবদুল মজিদ।

এরপর রনি তালুকদার আর জয়রাজ শেখ মিলে জুটি বাধেন। দু’জন মিলে গড়ে তোলেন ৮০ রানের জুটি। ৭৩ বলে ৩৫ রান করেন জয়রাজ শেখ। ১১৪ বলে ৬৩ রান করে আউট হন রনি তালুকদার।

পরের ব্যাটসম্যানরা ছিলেন শুধু আশা-যাওয়ার মিছিলে। রাকিবুল হাসান আউট হন ৮ রানে। শুভাগত হোম করেন মাত্র ১ রান। তাইবুর রহমান উইকেটে রয়েছেন ১২ রানে। মোহাম্মদ শাকিল ৩ এবং শাহাদাত হোসেন আউট হন কোনো রান না করেই। নাজমুল ইসলাম রয়েছেন কোনো রান না করে উইকেটে।

প্রথম দিন শেষে ৫১.৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ঢাকা বিভাগের সংগ্রহ দাঁড়িয়েছে ১৪৩ রান। আগামীকাল ব্যাট করতে নামবেন তাইবুর রহমান (১২) এবং নাজমুল ইসলাম (০)।

আইএইচএস/পিআর