সরফরাজের রাগ তার বিলবোর্ডে ‘ঢেলে দিলেন’ সমর্থক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৫০ পিএম, ১১ অক্টোবর ২০১৯

অনেকের মতে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসেরই অন্যতম অঘটনের জন্ম দিয়েছে শ্রীলঙ্কা। যেখানে তারা পাকিস্তানের মাটিতে খেলতে গিয়ে বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি দলকে হোয়াইটওয়াশ করেছে ৩-০ ব্যবধানে। বিশ্বের সপ্তম দলের কাছে শীর্ষ দলের এমন ধবলদোলাই খাওয়ার ঘটনাটি অন্যতম অঘটন হিসেবেই উল্লেখ করেছে সংবাদ মাধ্যমগুলো।

এ সিরিজের মধ্য দিয়েই শ্রীলঙ্কা যেমন প্রথমবারের মতো কোনো টি-টোয়েন্টি সিরিজে প্রতিপক্ষকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করার স্বাদ পেল, ঠিক তেমনি এর উল্টোভাবে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজে ০-৩ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান।

নিজেদের ঘরের মাঠে দলের এমন বেহাল দশা কিছুতেই মানতে পারছে না পাকিস্তানের ভক্ত-সমর্থকরা। বিশেষ করে ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে জেতার পরেও কীভাবে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো প্রিয় দল- তা বুঝতেই পারছেন না দেশটির ক্রিকেটপ্রেমীরা।

ফলে সকল রাগ জমা হয়েছে দলের অধিনায়ক সরফরাজ আহমেদের ওপর। বছর দুয়েক আগে ইংল্যান্ডের মাটিতে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জয়ে নেতৃত্ব দিয়ে সকলের চোখের মণি হয়েছিলেন সরফরাজ। কিন্তু গত ওয়ানডে বিশ্বকাপসহ সাম্প্রতিক সময়ে লাগাতার বাজে পারফরম্যান্সের কারণে রীতিমতো চোখের বালিতে পরিণত হয়েছেন পাকিস্তানি অধিনায়ক।

বিশেষ করে শ্রীলঙ্কার কাছে ০-৩ ব্যবধানে হেরে যাওয়া সিরিজটিতে চূড়ান্ত ব্যর্থতার পরিচয় দিয়েছেন সরফরাজ। তিন ম্যাচে ব্যাট হাতে তার ইনিংসগুলো যথাক্রমে ৩০ বলে ২৪, ১৬ বলে ২৬ ও ১৬ বলে ১৭। তিন ম্যাচে উইকেটের পেছনে ধরেছেন মাত্র ১টি ক্যাচ। দলের কঠিন বিপদের সময়েও হাসেনি তার ব্যাট। যে কারণে ভক্ত-সমর্থকদের তোপের মুখে পড়েছেন সরফরাজ।

একজন ক্ষ্যাপাটে সমর্থক নিজের রাগ মাটি করার জন্য বেছে নিয়েছেন সরফরাজের বিলবোর্ড। টি-টোয়েন্টি সিরিজের ভেন্যু লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সাঁটানো ছিলো পাকিস্তান অধিনায়কের চেহারা সম্বলিত একটি বিলবোর্ড। সেটি দেখে নিজের রাগ ধরে রাখতে পারেননি সমর্থক। বিলবোর্ডে এলোপাথাড়ি লাথি মেরে সরফরাজের ওপর জমে থাকা রাগ মেটান সেই সমর্থক। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়েছেন পাকিস্তানেরই এক সাংবাদিক।

এসএএস/এমএস