অসি অধিনায়কের দুই সেঞ্চুরির মাঝে কেটে গেছে ১৩ বছর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১৭ পিএম, ১২ অক্টোবর ২০১৯

ক্রিকেট ক্যারিয়ারের শুরুটা দুর্দান্ত করেছিলেন অস্ট্রেলিয়ার বর্তমান টেস্ট অধিনায়ক টিম পেইন। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের আগেই প্রথম শ্রেণির ক্রিকেটে করেছিলেন ডাবল সেঞ্চুরি। তাও কিনা ক্যারিয়ারের মাত্র সপ্তম ইনিংসে।

আজ থেকে প্রায় ১৩ বছর আগে ২০০৬ সালে পার্থে তাসমানিয়ার হয়ে নিজের প্রথম সেঞ্চুরিটিকে ডাবল সেঞ্চুরিতে রুপ দিয়েছিলেন পেইন। ওয়েস্টার্ণ অস্ট্রেলিয়ার বিপক্ষে সেদিন ৪০৯ বলের ইনিংসে ২১৫ রান করেছিলেন তিনি। এমন শুরুর পর পেইনের প্রতি সবার প্রত্যাশা ছিলো অনেক বেশি।

কিন্তু এরপরের সময়টায় সবাইকে হতাশই করেছেন ব্যাটসম্যান পেইন। সেই হতাশার মাত্রাটা ঠিক এতোই বেশি যে, ক্যারিয়ারের সপ্তম ইনিংসে প্রথম সেঞ্চুরি বা ডাবল সেঞ্চুরি করা পেইন, প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের দ্বিতীয় সেঞ্চুরি করতে সময় নিয়েছেন প্রায় ১৩টি বছর।

মাঝের সময়টায় তার সর্বোচ্চ সংগ্রহ ছিলো জিম্বাবুয়ে একাদশের বিপক্ষে ৯৮ রানে আউট হওয়া। এছাড়া ভারতের বিপক্ষে এক টেস্টে ৯২ রানে আউট হয়েছিলেন পেইন। কিন্তু পাওয়া হয়নি সেঞ্চুরি।

অবশেষে একই প্রতিপক্ষের বিপক্ষে অভিন্ন ভেন্যুতেই প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের দ্বিতীয় সেঞ্চুরিটি করলেন পেইন। শেফিল্ড শিল্ডের প্রথম রাউন্ডে ওয়েস্টার্ণ অস্ট্রেলিয়ার বিপক্ষে ১২১ রানের ইনিংস খেলেছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক। ১৮৬ বলে সেঞ্চুরি করার পর ২০৮ বলে এই রান করে সাজঘরে ফিরে যান তিনি।

এসএএস/এমএস