শ্রীলঙ্কাকে তাদেরই মাঠে বিধ্বস্ত করে সিরিজ বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৭ পিএম, ১২ অক্টোবর ২০১৯

প্রথম ম্যাচে বড় হার। পরের ম্যাচে শ্বাসরুদ্ধকর ১ উইকেটের জয়। এবার আর তেমন হলো না। দাপট দেখিয়েই জিতলো বাংলাদেশ ‘এ’ দল। শ্রীলঙ্কা ‌‘এ’ দলকে তাদেরই মাটিতে খাওয়ালো নাকানি চুবানি।

সিরিজের অনানুষ্ঠানিক তৃতীয় ওয়ানডেতে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে স্বাগতিকদের ৯৮ রানে হারিয়েছে মোহাম্মদ মিঠুনের দল। এই জয়ে তিন ম্যাচের সিরিজটাও ২-১ ব্যবধানে নিজেদের করে নিয়েছে তারা।

টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ৩২২ রানের পাহাড়সমান পুঁজি গড়ে বাংলাদেশের যুবারা। দুই ওপেনার সাইফ হাসান আর মোহাম্মদ নাইমের ১২০ রানের ওপেনিং জুটিতেই বড় সংগ্রহের ভিত পেয়ে যায় সফরকারিরা।

নাইম ৬৬ রানে ফেরেন দুর্ভাগ্যজনক আউটে। অবস্ট্রাকটিং দ্য ফিল্ড (ফিল্ডিংয়ে বাধা দেয়া) আউট হন এই ওপেনার। তবে সঙ্গী সাইফ হাসান সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি। ১১০ বলে ১২ বাউন্ডারি আর ৩ ছক্কায় ১১৭ রানের ঝড়ো এক ইনিংস খেলেন সাইফ। মোহাম্মদ মিঠুন করেন ৩২ রান।

জবাব দিতে নেমে ২৭ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা ‘এ’ দল। কামিন্ডু মেন্ডিস ৫৫ আর প্রিয়ঞ্জন ৩৪ রান করলেও দ্রুত আরও কয়েকটি উইকেট হারিয়ে বিপদে পড়ে স্বাগতিকরা। ১২৯ রানের মধ্যে তাদের ৬ উইকেট তুলে নেন বাংলাদেশি বোলাররা। এর সঙ্গে আর ১ রান যোগ হতেই আলোকস্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়।

ততক্ষণে পরাজয় মোটামুটি নিশ্চিত হয়ে গেছে লঙ্কানদের। পরে খেলা আর শুরু করা না গেলে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশ ‘এ’ দলকে বিজয়ী ঘোষণা করা হয়।

বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নেন এবাদত হোসেন আর সাইফ হাসান।

এমএমআর/এমকেএইচ