রানে ফেরার আভাস দিয়ে ফিফটির আগেই আউট তামিম

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৯ পিএম, ১৩ অক্টোবর ২০১৯

চলতি জাতীয় লিগের মধ্য দিয়ে প্রায় চার বছর পর প্রথম শ্রেণির ক্রিকেটে খেলছেন বাংলাদেশ জাতীয় দলের তারকা ওপেনার তামিম ইকবাল। এর পেছনে কারণও রয়েছে অবশ্য। বিশ্বকাপ ও শ্রীলঙ্কা সিরিজের ব্যর্থতার পর ছিলেন স্বেচ্ছা বিরতিতে। সেটি শেষে আন্তর্জাতিক ক্রিকেটে নামার আগে জাতীয় লিগটাকেই প্রস্তুতির মঞ্চ হিসেবে বেছে নিয়েছেন দেশসেরা এ ওপেনার।

কিন্তু প্রথম ম্যাচে প্রস্তুতিটা সে অর্থে সন্তোষজনক হয়নি। কেননা দুই ইনিংসে ভালো শুরুর পরেও বড় সংগ্রহ করতে পারেননি তামিম। দুই ইনিংসেই দেখিয়েছেন দারুণ টেম্পারমেন্ট কিন্তু পারেননি ফিফটি পেরুতে। প্রথম ইনিংসে ৩০ রানে আউট হওয়ার, দ্বিতীয় ইনিংসে থামলেন ৪৬ রানে।

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা মেট্রোর বিপক্ষে আজ (রোববার) ম্যাচের শেষদিন খেলছে চট্টগ্রাম বিভাগ। প্রথম ইনিংসে ৬৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল চট্টগ্রাম।

দারুণ ব্যাটিং করে দুই ওপেনার তামিম ইকবাল ও পিনাক ঘোষ মিলে উদ্বোধনী জুটিতে যোগ করেন ১০২ রান। ব্যক্তিগত ফিফটি তুলে নিয়ে ৫৭ রান করে আউট হন তরুণ ওপেনার পিনাক। তখন ফিফটির খুব কাছেই ছিলেন তামিম।

কিন্তু পিনাক ফিরে যাওয়ার দুই ওভার পরে একই পথ ধরেন তামিম নিজেও। মাহমুদউল্লাহ রিয়াদের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ার আগে ১১২ বল খেলে ৯ চার ও ১ ছয়ের মারে ৪৬ রান করেন তিনি।

চট্টগ্রাম ইনিংসে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও শুরুর আঘাত হেনেছেন মাহমুদউল্লাহ রিয়াদই। পিনাক ঘোষ, তামিম ইকবাল ও চট্টগ্রাম অধিনায়ক মুমিনুল হকের উইকেট নিয়েছেন তিনি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত চট্টগ্রামের সংগ্রহ ৪ উইকেটে ১০৪ রান। অন্য উইকেট নিয়েছেন আরাফাত সানি।

এসএএস/পিআর