নতুন টি-টোয়েন্টি লিগে খেলবেন শচিন লারা মুরালিরা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৪ এএম, ১৬ অক্টোবর ২০১৯

বিশ্বব্যাপী ক্রিকেট ফ্যানদের জন্য সুখবরই নিয়ে এলো ভারতীয় ক্রিকেট বোর্ড। দিয়েছে ক্রিকেট নস্টালজিকদের স্মৃতির পাতায় ঘুরে আসার অসাধারণ এক সুযোগ। আগামী বছরেই আবার ক্রিকেট মাঠে খেলতে যাবে অবসর নেয়া নামীদামী তারকা ক্রিকেটারদের।

সড়কে নিরাপত্তা বিষয়ক ক্যাম্পেইনের অংশ হিসেবে ‘ওয়ার্ল্ড রোড সিরিজ’ নামক এক নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন শচিন টেন্ডুলকার, ব্রায়ান লারা, মুত্তিয়াহ মুরালিধরন, জ্যাক ক্যালিসদের মতো তারকা ক্রিকেটাররা। প্রায় দুই সপ্তাহব্যাপী এ নতুন লিগটি হবে আগামী বছরের ২ ফেব্রুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারির মধ্যে।

যেখানে প্রাথমিকভাবে অংশ নেবে পাঁচটি দল- ভারত লিজেন্ডস, অস্ট্রেলিয়া লিজেন্ডস, দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস, শ্রীলঙ্কা লিজেন্ডস এবং ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস। এ টুর্নামেন্টে শচিন, লারা, মুরালি, ক্যালিস ছাড়াও দেখা মিলবে ব্রেট লি, শিবনারায়ন চন্দরপল, ভিরেন্দর শেবাগদের মতো তারকা ক্রিকেটারদের।

জানা গেছে, এরই মধ্যে এ টুর্নামেন্টে খেলার কথা নিশ্চিত করেছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়া ১১০ জন ক্রিকেটার। সারা বিশ্বব্যাপী যেভাবে হয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট, একইভাবে হবে এই ওয়ার্ল্ড রোড সিরিজ। প্রথম আসরের জন্য শুধু টেস্ট খেলুড়ে দেশ থেকেই খেলোয়াড়দের রাখা হয়েছে।

এ টুর্নামেন্টটি মূলত পরিচালিত হবে মহারাষ্ট্র রাজ্য সরকারের পেশাদার ব্যবস্থাপনা গ্রুপ ও সড়ক নিরাপত্তা ইউনিটের মাধ্যমে। প্রাথমিকভাবে আগামী ১০ বছর এই টুর্নামেন্ট চালানোর কথা ভাবছে আয়োজকরা। গত বছরের আগস্টেই বিসিসিআইয়ের কাছ থেকে এ টুর্নামেন্ট আয়োজনের সম্মতি পেয়েছে আয়োজকরা।

এসএএস/পিআর