কি ছিলেন কি হলেন বুমরাহ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:১৭ এএম, ১৭ অক্টোবর ২০১৯

এলেন, দেখলেন, জয় করলেন। ভারতীয় ক্রিকেটে জাসপ্রিত বুমরাহর উত্থানটা যেন এমনই। দলে ঢুকলেন, কয়েক বছরের মধ্যে সেরা অস্ত্রে পরিণত হলেন। ভারতীয় দলের এক নাম্বার ব্যাটসম্যান যদি বিরাট কোহলি হন, তবে এক নাম্বার বোলার এখন নিঃসন্দেহে বুমরাহ।

কিন্তু আর দশজন খেলোয়াড়ের মতো তার পথচলাটাও মসৃণ ছিল না। স্কুল ক্রিকেট, ক্লাব ক্রিকেটের নানা ধাপ পেরিয়ে তবেই এসেছেন জাতীয় পর্যায়ে। এক সময় ছিলেন না কিছুই, এখন হয়ে গেছেন সুপারস্টার।

বর্তমানে চোটের কারণে দলের বাইরে আছেন বুমরাহ। তাই বলে বসে নেই ভারতীয় পেস সেনসেশন। সামাজিক যোগাযোগমাধ্যমে ভীষণ সক্রিয় এই গুজরাট-বয়।

সম্প্রতি টুইটারে একটি ছবি পোস্ট করেছেন বুমরাহ। যাতে তার খেলোয়াড়ি জীবনের শুরুর দিকের একটি ছবির সঙ্গে এখনকার ছবি জুড়ে দিয়ে ডানহাতি এই পেসার লিখেছেন, ‘নিচ থেকে শুরু করেই আজ আমরা এখানে।’

বুমরাহর এই ছবির নিচে প্রশংসাসূচক কমেন্ট আসছে হাজার হাজার। ভারতীয় পেস আক্রমণের সেরা অস্ত্র নিজের অতীত ভুলেননি বলে প্রশংসা করেছেন অনেকে।

একজন লিখেছেন, ‘যখন আপনি আপনার শিকড় ভুলে যান না, এটাই সেরা গুণ।’ আরেকজনের রিটুইট, ‘একজন শাবক থেকে রয়েল বেঙ্গল টাইগার হওয়ার যাত্রা।’ কেউবা আবার দ্রুত সুস্থতা কামনা করেছেন দেশসেরা পেসারের।

এমএমআর/পিআর