ইডেন টেস্টে শেখ হাসিনাকে আমন্ত্রণ সৌরভ গাঙ্গুলির

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৪৫ পিএম, ১৭ অক্টোবর ২০১৯

বাংলা ভাষাভাষী হওয়ায় বাংলাদেশ আর কলকাতার মানুষদের মধ্যে আলাদা একটা টান আছে। ক্রিকেটের ‘দাদা’খ্যাত সৌরভ গাঙ্গুলি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন সভাপতি নির্বাচিত হওয়ায় বেশি খুশি বাংলাদেশের ভক্ত-সমর্থকও। কেননা বাঙালি সৌরভ বাংলাদেশের ক্রিকেটকে ভালো বুঝবেন, সেটিই স্বাভাবিক।

একদিকে বিসিসিআইয়ের দায়িত্ব হাতে নিচ্ছেন সৌরভ। অন্যদিকে ভারতের কলকাতায় ঐতিহাসিক ইডেন গার্ডেনে প্রথমবারের মতো টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ। এই টেস্টটি ঘিরে আলাদা উৎসাহ-উদ্দীপনা কাজ করছে।

এবার শোনা গেল আরও চমকপ্রদ এক খবর। ভারত ও বাংলাদেশের মধ্যকার ঐতিহাসিক এই টেস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন সৌরভ গাঙ্গুলি। কলকাতার জনপ্রিয় গণমাধ্যম ‘আনন্দবাজার’ ছেপেছে এমন খবর।

আগামী ২২ নভেম্বর শুরু হবে ইডেন টেস্ট। ‘আনন্দবাজার’ জানিয়েছে, সেই টেস্টকে উৎসবের আমেজে রাঙিয়ে দিতে চান নতুন বোর্ড প্রেসিডেন্ট। তাই শেখ হাসিনার কাছে তিনি আমন্ত্রণপত্র পাঠিয়েছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর দফতর থেকে আমন্ত্রণ গ্রহণ করে এখনও কোনো উত্তর না দিলেও দ্রুতই সেটা দেয়া হবে বলে মনে করছে কলকাতার পত্রিকাটি।

আগ্রহ তৈরি হয়েছে, ভারতের পক্ষ থেকে এই টেস্ট ম্যাচের উদ্বোধনে কে থাকবেন? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি? নাকি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? অথবা দুজনকেই একসঙ্গে দেখা যাবে এই ঐতিহাসিক মঞ্চে?

এ নিয়ে আগ্রহ বেড়ে যাওয়ার কারণ বোর্ড প্রেসিডেন্ট হওয়ার আগে সৌরভ নয়াদিল্লিতে অমিত শাহর সঙ্গে বৈঠক করেছেন। যার পর জল্পনা শুরু হয়েছে, তিনি নাকি আগামী দিনে বিজেপিতে যোগ দিতে পারেন। যদিও সেই সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন সৌরভ।

এমএমআর/এমকেএইচ