মালিঙ্গাসহ সেরা তারকাদের দলে ফেরাল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ১৭ অক্টোবর ২০১৯

নিরাপত্তা ঝুঁকি মাথায় রেখে পাকিস্তান সফরে যাননি শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের নিয়মিত বেশ কয়েকজন ক্রিকেটার। তাদের ছাড়াই পাকিস্তানকে তাদেরই মাটিতে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করে ফিরেছে শ্রীলঙ্কা। এবার তাদের সামনে মিশন অস্ট্রেলিয়া সফর।

এ সফরকে সামনে রেখে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড। যেখানে ফেরানো হয়েছে নিয়মিত অধিনায়ক লাসিথ মালিঙ্গাসহ কুশল পেরেরা, কুশল মেন্ডিস ও নিরোশান ডিকভেলাকে। এছাড়া স্কোয়াডে টিকে গেছেন পাকিস্তানকে হোয়াইটওয়াশ করা স্কোয়াডের ১২ জন ক্রিকেটার।

তবে দলে ফিরলেও একাদশে জায়গা হয়তো আর নিশ্চিত নেই কুশল মেন্ডিস ও কুশল পেরেরার। কেননা পাকিস্তান সফরে দারুণ খেলেছেন তাদের জায়গায় ব্যাটিং করা ওশাদা ফার্নান্দো এবং ভানুকা রাজাপাকশে। নিজের অভিষেকেই ৭৮ রানের ইনিংস খেলেন ওশাদা, পরের ম্যাচেই ভানুকার ব্যাট থেকে আসে ৭৭ রানের ইনিংস।

বোলিং আক্রমণে লাসিথ মালিঙ্গার জায়গা নিশ্চিত। এছাড়া পাকিস্তান সফরের দলে থাকা ভানিদু হাসারাঙ্গা, লাকশান সান্দাকান, নুয়ান প্রদীপ, ইসুরু উদানা, কাসুন রাজিথা, লাহিরু কুমারাই থাকছেন বোলিং ডিপার্টমেন্টে।

চলতি মাসের ২৭ তারিখ অ্যাডিলেইডে মাঠে গড়াবে প্রথম টি-টোয়েন্টি। সিরিজের বাকি দুই ম্যাচ হবে ব্রিসবেন ও মেলবোর্নে।

অস্ট্রেলিয়া সফরে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি স্কোয়াড
লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), কুশল পেরেরা, কুশল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা, আভিশকা ফার্নান্দো, নিরোশান ডিকভেলা, দাশুন শানাকা, শেহান জয়সুরিয়া, ওশাদা ফার্নান্দো, ভানিদু হাসারাংগা, লাকশান সান্দাকান, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা, ইসুরু উদানা ও কাসুন রাজিথা।

এসএএস/এমকেএইচ