অস্ট্রেলিয়ার কোচিং প্যানেলে নতুন নাম মাইক হাসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:০১ পিএম, ২০ অক্টোবর ২০১৯

শ্রীলঙ্কা এবং পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য নিজেদের কোচিং প্যানেলে নতুন দুই সদস্য নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তারা দুজন হলেন সাবেক দুই ক্রিকেটার মাইক হাসি এবং রায়ান হ্যারিস।

দলের মেন্টর তথা পরামর্শক হিসেবে এ দুই সিরিজে দায়িত্ব পালন করবেন বাঁহাতি ব্যাটসম্যান হাসি। অন্যদিকে বোলিং কোচ হিসেবে ট্রয় কুলির স্থলাভিষিক্ত হবেন ডানহাতি পেসার রায়ান হ্যারিস। ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ সিরিজে বোলিং কোচ ছিলেন ট্রয়।

আগামী ২৭ তারিখ থেকে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। এরপরই পাকিস্তানের বিপক্ষে হবে সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ। এ দুই সিরিজের মধ্য দিয়েই ঘরের মাঠে আগামী বছর হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করবে অস্ট্রেলিয়া।

আর সে মিশনে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি অধিনায়ক অ্যারন ফিঞ্চ সার্বক্ষণিকভাবে পাবেন মি. ক্রিকেট খ্যাত মাইক হাসির পরামর্শ। জাতীয় দলের দায়িত্ব পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন হাসি। জানিয়েছেন দলকে যেকোনোভাবে সাহায্য করতে প্রস্তুত তিনি।

হাসি বলেন, ‘আমি কাজ শুরু করতে মুখিয়ে আছি। অনেকদিন পর আবার অস্ট্রেলিয়া দলের সঙ্গে যোগ দেয়ার জন্য অপেক্ষার তর সইছে না আমার। তারা এখন পরিস্থিতি বুঝে পরিকল্পনা, ভিন্ন ভিন্ন স্টাইলে খেলা এবং দলের চাহিদা অনুযায়ী কাজ করার চেষ্টা করবে। যা আমি খুবই পছন্দ করি। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এটি কাজে দেবে খুব।’

বড় টুর্নামেন্টের আগে কোচিং প্যানেলে সাবেক ক্রিকেটারদের অন্তর্ভুক্তি অস্ট্রেলিয়ার জন্য নতুন কিছু নয়। চলতি বছর হওয়া ওয়ানডে বিশ্বকাপে আগে পরামর্শক হিসেবে সাবেক অধিনায়ক রিকি পন্টিংকে দায়িত্ব দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে দায়িত্ব পেলেন মাইক হাসি।

এসএএস/পিআর