ইমরুল-সোহান-সৌম্যর ব্যাটে দারুণ জয় খুলনার

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ২০ অক্টোবর ২০১৯

ম্যাচটা ড্র হওয়ারই সম্ভাবনা ছিল বেশি। কিন্তু সৌম্য সরকারের ঝড়ো ব্যাটিং আর ড্র থাকতে দিলো না। রাজশাহী বিভাগের বিপক্ষে ৭ উইকেটের অসাধারণ এক জয় এনে দিলো খুলনা বিভাগকে।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে জাতীয় লিগের প্রথম স্তরের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে দ্বিতীয় ইনিংসে অবশ্য খুলনার প্রয়োজন ছিল কেবল ১২৩ রান। কিন্তু সময় ছিল হাতে খুব কম। যে কারণে, অনেকেই ধরে নিয়েছিল ম্যাচটি ড্র হতে পারে। দলীয় ৪ রানের মাথায় এনামুল হক বিজয় আউট হয়ে যাওয়ার কারণে ড্রয়ের সম্ভাবনা আরও বেশি উজ্জ্বল হয়।

কিন্তু ৫৯ বলে ৫০ রানে অপরাজিত থাকেন সৌম্য সরকার। ইমরুল কায়েস ২২ রানে আউট হন। মোহাম্মদ মিঠুন ২৭ রান করেন। মেহেদী হাসান মিরাজ অপরাজিত থাকেন ১৪ রানে।

Khulna2

মূলতঃ প্রথম ইনিংসেই খুলনা জয়ের আসল কাজটি করে ফেলে। রাজশাহীকে ২৬১ রানে বেধে ফেলে খুলনা করে ৩০৯ রান। ৪৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে রাজশাহী বিভাগ। কিন্তু আল আমিন হোসেন আর আবদুর রাজ্জাকের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১৭০ রানে অলআউট হয়ে যায় রাজশাহী।

ফলে দ্বিতীয় ইনিংসে ১২৩ রানের লক্ষ্য পায় খুলনা। সৌম্য সরকারের ঝড়ো ব্যাটিংয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় খুলনা। ম্যাচ সেরার পুরস্কার জেতেন নুরুল হাসান সোহান। প্রথম ইনিংসে তিনি খেলেছিলেন অপরাজিত ৯৭ রানের ইনিংস এবং দুই ইনিংস মিলিয়ে উইকেটের পেছনে ধরেছেন বেশ কয়েকটি ক্যাচ।

আইএইচএস/এমএস