অন্যরকম প্রতিবাদে সোচ্চার জাতীয় দলের ক্রিকেটাররা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:১২ পিএম, ২১ অক্টোবর ২০১৯

দু’দিন আগেই বিপিএলের নানা সিদ্ধান্ত নিয়ে নিজের খোলামেলা মন্তব্য দিয়েছেন সাকিব আল হাসান। বিপিএলে লেগ স্পিনারদের খেলানোর বাধ্যতামূলক নিয়ম নিয়েও কথা বলেছেন তিনি। জানিয়ে দিয়েছেন, বিপিএল খেলোয়াড় তৈরির কোনো মাধ্যম নয়।

বিপিএল নিয়ে বিসিবির অন্য যে সব সিদ্ধান্ত- সেগুলোর মধ্যে ক্রিকেটারদের পারিশ্রমিকেরও একটা বিষয় ছিল। আগের চেয়ে তো বেশিই হবে না, বরং কমানোর ইঙ্গিত পাওয়া গেছে। একই সঙ্গে চলমান জাতীয় ক্রিকেট লিগে খেলোয়াড়দের ম্যাচ ফি এবং অন্য সুযোগ-সুবিধা বাড়ানোর প্রতিশ্রুতি দেয়া হলেও সেগুলোর কিছুই বাস্তবায়ন করা হয়নি।

এবার বিপিএল এবং এনসিএলে নিজেদের পারিশ্রমিক নিয়ে প্রতিবাদমুখর হয়ে উঠছেন ক্রিকেটাররা। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, দুপুর আড়াইটার দিকেই বিসিবিতে এসে জমায়েত হবেন জাতীয় দলের ক্রিকেটার থেকে শুরু করে এনসিএলে খেলা এবং আগামী বিপিএলে খেলবেন- এমন সম্ভাব্য ক্রিকেটাররা যোগ দিচ্ছেন এ প্রদিতবাদে।

শুরুতে মিরপুর স্টেডিয়ামে এসে ক্রিকেটাররা বিসিবির কাছে নিজেদের প্রতিবাদের কথা জানাবেন। এরপর তারা মুখোমুখি হবেন মিডিয়ার। সেখানেই নিজেদের আন্দোলনের কারণ তুলে ধরবেন।

জানা গেছে, সাকিব-তামিম-মুশফিক-মাহমুদউল্লাহ থেকে শুরু করে জাতীয় দলের ক্রিকেটাররা যোগ দিচ্ছেন এই প্রতিবাদে। মাশরাফি বিন মর্তুজাও যোগ দিতে পারেন বলে জানা গেছে। তবে তিনি আজ ক্রিকেটারদের জমায়েতে অংশ নেবেন কি না- এখনও নিশ্চিত নয়।

এআরবি/আইএইচএস/পিআর