সাকিবের নেতৃত্বেই ক্রিকেটারদের ধর্মঘটের ডাক

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ২১ অক্টোবর ২০১৯

পারিশ্রমিকসহ নানা ইস্যুতে আন্দোলনে নেমেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহরা- জমায়েত হয়েছেন মিরপুরে একাডেমি ভবনের সামনে।

১১ দফা দাবি নিয়ে সাকিব আল হাসানের নেতৃত্বে ধর্মঘটের ডাক দিয়েছেন ক্রিকেটাররা। বিকেল পৌনে ৩টার দিকে জাতীয় পর্যায়ের প্রায় সব ক্রিকেটার এসে জড়ো হন বিসিবি একাডেমি ভবনের সামনে। তবে ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এ সময় সেখানে যোগ দেননি। ধারণা করা হচ্ছে, তিনিও যোগ দিতে পারেন ক্রিকেটারদের এই আন্দোলনে।

ক্রিকেটারদের এই আন্দোলনে মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করছেন টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান।

মিডিয়ার সামনে শুরুতে কথা বলেন সাকিব। এরপর একে একে তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, এনামুল বিজয়রা ১১ দফা দাবি তুলে ধরেন। একই সঙ্গে ঘোষণা দেন, এ দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেট বর্জন করছেন তারা।

দাবি পূরণ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে বিরত থাকবেন ক্রিকেটাররা। ক্রিকেটারদের এ সিদ্ধান্তে অনিশ্চয়তায় পড়ে গেল ভারতের বিপক্ষে আসন্ন টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ। শুধু তাই নয়, বিপিএল, চলমান এনসিএলসহ ক্রিকেটের নানা কার্যক্রম হুমকির মুখে পড়লো।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]