সরফরাজকে হটিয়ে দলেও ব্যাপক পরিবর্তন পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:০৫ পিএম, ২১ অক্টোবর ২০১৯

ব্যর্থতাপূর্ণ ওয়ানডে বিশ্বকাপ কাটানোর পর জাতীয় দলের অধিনায়কত্ব পরিবর্তন এনেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। তিন ফরম্যাটের অধিনায়ক সরফরাজ আহমেদের কাছ থেকে কেড়ে নেয়া হয়েছে টেস্ট ও টি-টোয়েন্টির দায়িত্ব। নতুন অধিনায়ক হিসেবে টেস্টে আজহার আলি ও টি-টোয়েন্টিতে দায়িত্ব দেয়া হয়েছে বাবর আজমকে।

শুধু অধিনায়ক পরিবর্তন করেই থেমে থাকেনি পাকিস্তান দলের পরিবর্তনের ঝড়। আসন্ন অস্ট্রেলিয়া সফরের টেস্ট ও টি-টোয়েন্টি দলে ব্যাপক পরিবর্তন এনেছেন নতুন কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ উল হক। দুই নতুন অধিনায়কের দুই দলে নতুন পাঁচ ক্রিকেটারকে সুযোগ দিয়েছেন মিসবাহ।

টেস্ট ও টি-টোয়েন্টি উভয় দলেই সুযোগ পেয়েছেন ১৯ বছর বয়সী ডানহাতি পেসার মোহাম্মদ মুসা খান। এছাড়া বাবর আজমের নেতৃত্বাধীন টি-টোয়েন্টি দলে নেয়া হয়েছে ২৪ বছর বয়সী মিডল অর্ডার ব্যাটসম্যান খুশদিল শাহ এবং ২৬ বছর বয়সী লেগস্পিনার উসমান কাদিরকে।

অন্যদিকে আজহার আলির নেতৃত্বাধীন টেস্ট দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন বাঁহাতি স্পিনার কাশিফ ভাট্টি এবং তরুণ ফাস্ট বোলার নাসিম শাহ। টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন প্রায় তিন বছর পর ফেরা আহমেদ শেহজাদ এবং উমর আকমল।

আগামী ৩ নভেম্বর সিডনিতে মাঠে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। এরপর ক্যানবেরায় ৫ নভেম্বর ও পার্থে ৮ নভেম্বর হবে বাকি দুই ম্যাচ। সফরের টেস্ট দুইটি হবে ব্রিসবেনে ২১ তারিখ ও অ্যাডিলেডে ২৯ তারিখ।

অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), আসিফ আলি, ফাখর জামান, হারিস সোহেল, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ আমির, মোহাম্মাদ হাসনাইন, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, শাদাব খান, ওসমান কাদির ও ওয়াহাব রিয়াজ।

অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের টেস্ট স্কোয়াড
আজহার আলি (অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, বাবর আজম, হারিস সোহেল, ইমাম উল হক, ইমরান খান, ইফতিখার আহমেদ, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ এবং ইয়াসির শাহ।

এসএএস/জেআইএম