বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে পড়লো যারা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪১ এএম, ০৩ নভেম্বর ২০১৯

শেষ হয়েছে আগামী বছর হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। যেখানে চ্যাম্পিয়ন হয়েছে নেদারল্যান্ডস এবং রানারআপ হয়ে সবাইকে চমকে দিয়েছে পাপুয়া নিউগিনি। শুধুমাত্র আইসিসির সহযোগী সদস্য দেশগুলোই নয়, এ বাছাইপর্বের দিকে নজর ছিলো দুই পূর্ণ সদস্য বাংলাদেশ এবং শ্রীলঙ্কারও।

কেননা নতুন ফরম্যাটের কারণে বাছাইপর্ব থেকে সুযোগ পাওয়া ছয় দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে বিশ্বকাপের প্রথম রাউন্ডে। আগেই জানা গিয়েছিল, কোন ছয় দল সুযোগ পেয়েছে বাছাইপর্ব থেকে। তবে অপেক্ষা ছিলো বাছাইয়ের ফাইনাল পর্যন্ত। কেননা এরপরই জানা গেছে বিশ্বকাপের মূল পর্বে কোন গ্রুপে থাকবে কোন দল।

শনিবার রাতের ফাইনালে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১২৮ রানের বেশি করতে পারেনি পাপুয়া নিউগিনি। অল্প রানের লক্ষ্যে খেলতে নেমে নেদারল্যান্ডস ১৯ ওভারেই ৩ উইকেট হারিয়ে করে ফেলে ১৩৬ রান। ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেন রায়ান টেন ডোশেট।

এছাড়া বাছাইপর্বে তৃতীয়, চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ হওয়া দলগুলো হলো যথাক্রমে আয়ারল্যান্ড, নামিবিয়া, স্কটল্যান্ড এবং ওমান। এদের মধ্যে গ্রুপ 'এ'তে শ্রীলঙ্কার মুখোমুখি হবে পাপুয়া নিউগিনি, আয়ারল্যান্ড ও ওমান। আর 'বি' গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস, নামিবিয়া ও স্কটল্যান্ড।

আগামী বছরের ১৯ অক্টোবর হোবার্টে নামিবিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু হবে বাংলাদেশের। এরপর একই মাঠে নেদারল্যান্ডসের বিপক্ষে ২১ অক্টোবর এবং স্কটল্যান্ডের বিপক্ষে ২৩ অক্টোবর হবে গ্রুপের বাকি দুই ম্যাচ। প্রথম ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৯টায়। শেষের দুইটি হবে দুপুর ২টায়।

দুই গ্রুপ থেকে মোট ২টি করে চারটি দল সুযোগ পাবে সুপার-১২ খেলার। যেখানে আগে থেকেই রয়েছে র‍্যাংকিংয়ের প্রথম আট দল- ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান ও পাকিস্তান।

এসএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]