সৌম্যের ঘটনায় গালি দেয়া নিয়ে যা বললেন রোহিত শর্মা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০২ পিএম, ০৯ নভেম্বর ২০১৯

সৌম্য সরকারের আউট নিয়ে ছোটখাটো এক বিতর্ক। রিশাভ পান্ত কি ঠিকভাবে বলটা ধরেছিলেন? নাকি স্ট্যাম্প পার হওয়ার আগেই গ্লাভসবন্দী করেন? এই প্রশ্নগুলোও হয়তো আসতো না, যদি না তৃতীয় আম্পায়ার হাস্যকর ভুল করতেন।

সিরিজের দ্বিতীয় ওয়ানডের ঘটনা। বাংলাদেশ ইনিংসের ১৩তম ওভারে ইয়ুজবেন্দ্র চাহালের টার্ন মিস করে স্ট্যাম্পিং হন সৌম্য। আউট হয়ে বেরিয়ে যাওয়ার সময় তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের জন্য বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে ছিলেন টাইগার ওপেনার।

রিপ্লে দেখে সৌম্যকে ‘নটআউট’ও ঘোষণা করে দেন তৃতীয় আম্পায়ার। এমন ঘটনা দেখে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা নিজের রাগ নিয়ন্ত্রণ করতে পারেননি। গালি দিয়ে বসেন। যার ভিডিও এখন সামাজিক যোগাযোগামাধ্যমে ভাইরাল।

আম্পায়ার অবশ্য পরে নিজের ভুল বুঝতে পেরে ‘আউট’ দেন সৌম্যকে। জায়ান্ট স্ক্রিনে ভেসে ওঠে সেই সিদ্ধান্ত। কিন্তু সিদ্ধান্ত পক্ষে আসলে কি হবে, রোহিতের গালি তো ফেরত নেওয়া সম্ভব নয়!

ম্যাচ শেষেও সাংবাদিকদের মধ্য থেকে এই বিষয়ে প্রশ্ন শুনতে হলো রোহিতকে। ভারতীয় অধিনায়ক কি আর বলবেন, স্বীকার করে নিলেন নিজের মেজাজ নিয়ন্ত্রণ করতে পারেননি। তারপর বললেন মজার এক কথা।

রোহিত বলেন, ‘আমি মাঠে খুব আবেগী থাকি। আগের ম্যাচে এবং আজকের (ম্যাচের দিন) দিনে কয়েকটি সিদ্ধান্ত (আম্পায়ারের) কিছুটা অগোছালো ছিল। দায়িত্ব পালন করতে গিয়ে আমরা অনেক সময় আবেগ দেখিয়ে ফেলি। পরেরবার খেয়াল রাখব, কোথায় ক্যামেরা আছে (হাসি)।’

এমএমআর/এমএস