প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ইডেনে গোলাপি শাল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৪৫ পিএম, ০৯ নভেম্বর ২০১৯

ইডেন গার্ডেন্স টেস্টকে স্মরণীয় করে রাখতে ইতোমধ্যেই নানা কর্মসূচি হাতে নিয়েছেন বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি। এরই মধ্যে ম্যাচটি উদ্বোধনের জন্য আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। সঙ্গে উপস্থিত থাকবেন পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যয়।

বাংলাদেশের প্রধানমন্ত্রীকে বরণ করার জন্য উপহারের ঢালি সাজিয়ে বসছেন সৌরভ। আগেই জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ ধরনের বল আকৃতির স্মারক ও সোনার মুদ্রা দিয়ে সম্মানিত করার পরিকল্পনা নিচ্ছেন সৌরভ।

শুধু তাই নয়, এরপর জানা গেছে প্রধানমন্ত্রীকে আপ্যায়নের জন্য ৫০ পদের রাজকীয় ভোজের আয়োজন করা হচ্ছে। এবার জানা গেলো আরও একটি বিশেষ উপহার তৈরি করা হচ্ছে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জন্য।

ইডেনে বাংলাদেশ-ভারত টেস্টের প্রথম দিন আমন্ত্রিত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ নকশা করা শাল উপহার দেবে বিসিসিআই এবং সিএবি সভাপতি সৌরভ গাঙ্গুলি। গোলাপি বলে দিবারাত্রিতে ভারতের প্রথম এই টেস্ট স্মরণীয় রাখতে ওই শালে থাকবে গোলাপি আভা। সিএবি সচিব অভিষেক ডালমিয়া এ তথ্য জানান মিডিয়াকে।

ইডেনে ভারতের প্রথম দিবা-রাত্রির টেস্ট নিয়ে ইতিমধ্যেই নানা পরিকল্পনা বাস্তবায়ন করার পথে সিএবি। বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গেই কলকাতায় আসবেন ১৯ বছর আগে ২০০০ সালে সৌরভ গাঙ্গুলির ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলা বাংলাদেশের প্রথম টেস্ট ক্রিকেট দল।

যাদের সংবর্ধনা দেওয়ার পরিকল্পনা রয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি)। সিএবি সচিব জানিয়ে দেন, ২২ নভেম্বর ইডেন টেস্টের প্রথম দিন খেলা শেষ হওয়ার পর রাত ৮টা থেকে শুরু হবে সংবর্ধনা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সঙ্গীত পরিবেশন করবেন বাংলাদেশের রুনা লায়লা এবং ভারতের শ্রেয়া ঘোষাল। উপস্থিত থাকবেন ভারতের সকল টেস্ট অধিনায়ক এবং অন্যান্য ক্ষেত্রে নামকরা ক্রীড়া ব্যক্তিত্বরা।

ইডেন গার্ডেন্স টেস্টকে স্মরনীয় করে রাখতে আর কি কি করার বাকি আছে সৌরভ গাঙ্গুলির!

আইএইচএস/এমএস