ক্রিকেটে নিষিদ্ধ হয়ে ফুটবল ধরলেন সাকিব

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৩৫ পিএম, ০৯ নভেম্বর ২০১৯

ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ। জুয়াড়ির কাছ থেকে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে গোপন করায় সাকিব আল হাসানকে এই নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি। আপাতত তাই সব ধরনের ক্রিকেটের বাইরে রয়েছেন বাংলাদেশ তথা বিশ্বসেরা এই অলরাউন্ডার।

এবার কি তবে অভিমান করে ক্রিকেটটাই ছেড়ে দিচ্ছেন সাকিব? ক্যারিয়ার গড়তে যাচ্ছেন ফুটবলার হিসেবে? না, এমন কিছু নয় আসলে। তবে আপাতত যেহেতু ক্রিকেটের বাইরে রয়েছেন, এই সময়টায় ফুটবলের সঙ্গে সময় কাটাতে তো বাধা নেই।

সাকিব তাই এখন হয়ে গেছেন পুরোদুস্তোর ফুটবলার। শুক্রবার ঢাকার আর্মি স্টেডিয়ামে ফুটি হ্যাগস নামের একটি ফুটবল দলে খেলেছেন টাইগার অলরাউন্ডার। প্রতিপক্ষ ছিল কোরিয়ান একপ্যাট টিম।

সাকিবের খেলা এই ম্যাচ নিয়ে নিজেদের ফেসবুক পেজে পোস্ট দিয়েছে ফুটি হ্যাগস। তারা লিখেছে, ‘আমরা আর্মি স্টেডিয়ামের ফুল সাইজ পিচে কোরিয়ান এক্সপ্যাট টিমের বিপক্ষে ১১ জন করে খেলেছি। ম্যাচে আমরা জিতেছি ৩-২ গোলে। ফুটি হ্যাগস টিমে সাকিবকে ফেরত পেয়ে ভালো লাগছে।’

এই দলে সাকিবের সতীর্থ হিসেবে খেলা রিয়াদ সাহির আহমেদও তার ফেসবুক অ্যাকাউন্টে কয়েকটি ছবি পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে, টিমের জার্সি পরিহিত সাকিবকে।

একদিকে সাকিব ফুটবল নিয়ে পড়ে রয়েছেন, অন্যদিকে বাংলাদেশ দল লড়ছে ভারতের বিপক্ষে। সাকিব-তামিমকে ছাড়াই ভারতের মাটিতে এখন টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতায় আছে টাইগাররা।

সাকিবের অনুপস্থিতিতে এই সিরিজে বাংলাদেশ টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মুমিনুল হক পেয়েছেন টেস্ট দলের দায়িত্ব।

এমএমআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]