মাহমুদউল্লাহর নেতৃত্বকে ধোনির সঙ্গে তুলনা করলেন ইরফান পাঠান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:২০ পিএম, ০৯ নভেম্বর ২০১৯

তিনি নিয়মিত অধিনায়ক নন। মাঝেমধ্যে সুযোগ মেলে, নিয়মিত অধিনায়ক যদি অনুপস্থিত থাকেন। তবে যতটুকু সুযোগ মেলে, তার পূর্ণ সদ্ব্যবহারই করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ভারত সফরে প্রথম ম্যাচেই যেমন চমক দেখালেন নেতৃত্বে। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ভারতকে তাদেরই মাঠে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে দেয় টাইগাররা। দ্বিতীয় ম্যাচে অবশ্য প্রতিশোধ নিয়ে সমতায় ফিরেছে ভারত।

তারপরও মাহমুদউল্লাহর নেতৃত্বগুণ নিয়ে প্রশংসা চলছে। ভারতের সাবেক পেসার ইরফান পাঠান তো বাংলাদেশ দলপতিকে তুলনা করে বসলেন একেবারে মহেন্দ্র সিং ধোনির সঙ্গেই। ভারতকে দু দুটি বিশ্বকাপ জেতানো অধিনায়কের সঙ্গে মাহমুদউল্লাহর কি কারণে মিল পাচ্ছেন, সেই ব্যাখ্যাও দিয়েছেন তিনি।

প্রথম ম্যাচে বাংলাদেশের জয় নিয়ে ইরফান পাঠান বলেন, ‘বিশ্বের একটি সেরা দলের বিপক্ষে যখন আপনি ম্যাচ জিতবেন, এটা আপনার আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে। ম্যাচের সময় তার পরিবর্তনগুলো দেখলে বোঝা যাবে অধিনায়ক হিসেবে কি দারুণ নেতৃত্বগুণ দেখিয়েছেন মাহমুদউল্লাহ।’

বাংলাদেশ অধিনায়কের কোন দিকটি ঠিক ধোনির মতো সেটিও আলাদা করে জানালেন ইরফান পাঠান। তার ভাষায়, ‘ধোনির নেতৃত্বের একটা ছাপ দেখা গেল তার পার্টটাইম বোলার ব্যবহারে। ধোনিকেও প্রায়শই পাওয়ার প্লে’র পর পার্টটাইম বোলার ব্যবহার করতে দেখা যায়।’

এমএমআর/পিআর