মানসিক সমস্যা : ম্যাক্সওয়েলের পর সরে দাঁড়ালেন ম্যাডিনসন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:২৮ পিএম, ০৯ নভেম্বর ২০১৯

কি হলো অস্ট্রেলীয় ক্রিকেটে। একের পর এক মানসিক সমস্যায় আক্রান্ত হচ্ছেন ক্রিকেটাররা। সপ্তাহ খানেক আগেই মানসিক অবসাদে আক্রান্ত হয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের মাঝপথেই ক্রিকেট থেকে আপাতত সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল।

এবার ম্যাক্সওয়েলের মতোই মানসিক সমস্যায় ভুগতে শুরু করেছেন অস্ট্রেলিয়া ‘এ’ দলের মিডল অর্ডার ব্যাটসম্যান নিক ম্যাডিনসন। যে কারণে পাকিস্তানের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া ‘এ’ দল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনি। শনিবার ক্রিকেট অস্ট্রেলিয়া এই খবর জানিয়েছে।

অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়েও খেলেছেন ম্যাডিনসন। ২০১৬ সালে অভিষেক হওয়ার পর থেলেছেন তিনটি টেস্ট। মানসিক সমস্যায় ভোগা তার অবশ্য নতুন নয়, অভিষেকের পর ২০১৭ সালে টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়ার পর ক্রিকেট থেকে বেশ কিছুদিন বাইরে ছিলেন, মানসিকভাবে বিপর্যস্ত ম্যাডিনসন।

এবারও হঠাৎ সিদ্ধান্ত নিলেন সরে দাঁড়ানোর। পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে যখন তার ফেরার একটা সুযোগ তৈরি হচ্ছিল, তখনই এই সিদ্ধান্ত নিলেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে এই প্রস্তুতি ম্যাচে ভালো পারফরম্যান্স করলে আসন্ন টেস্ট সিরিজের দরজা খোলার সুযোগ থাকত ম্যাডিনসনের সামনে।

শুক্রবার ক্রিকেট অস্ট্রেলিয়াকে নিজের সিদ্ধান্ত জানানোর পর একে সমর্থন জানিয়েছে তারা। অস্ট্রেলিয়া ‘এ’ দলের কোচ গ্রাহাম হিক এক বিবৃতিতে জানান, ‘নিক সঠিক সিদ্ধান্ত গ্রহণ করেছে, আমরা সবাই তার পাশে আছি। নিঃশব্দে থাকার চেয়ে সকলের সঙ্গে সবকিছু শেয়ার করে নেওয়া সাহসী সিদ্ধান্ত। নিকের এই সাহসী সিদ্ধান্তকে স্বাগত জানাই।’

ম্যাডিনসনের পরিবর্তে পাকিস্তানের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া ‘এ’ দলে খেলার সুযোগ পেয়েছেন ক্যামেরন ব্যানক্রফট।

উল্লেখ্য, কয়েকদিন আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ চলাকালীন হঠাৎই মানসিক অবসাদের কারণে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নেয়ার সিদ্ধান্ত নেন পিঞ্চ হিটার গ্লেন ম্যাক্সওয়েল। ২১ নভেম্বর ব্রিসবেনে সিরিজের প্রথম ম্যাচ শুরু হওয়ার আগে অস্ট্রেলিয়া ‘এ’ দলের বিরুদ্ধে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান।

আইএইচএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]