কেন পাকিস্তান ক্রিকেট লিগ থেকে সরে গেলেন ডি ভিলিয়ার্স?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ১০ নভেম্বর ২০১৯

আসন্ন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্লেয়ার্স ড্রাফট থেকে নাম প্রত্যাহার নিলেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। হঠাৎই এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি।

কিন্তু কেন? আপাতত জানা গেছে, পিঠের চোটের কারণেই নাকি এমন সিদ্ধান্ত নিয়েছেন ডি ভিলিয়ার্স। তবে ঘরোয়া এমজানসি সুপার লিগে এখন ঠিকই ব্যস্ত সময় কাটছে তার। এরপর খেলবেন অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগেও।

তাই ২০২০ পিএসএল থেকে ডি ভিলিয়ার্সের সরে যাওয়ার পেছনে অন্য কারণ দেখছেন ক্রিকেট সংশ্লিষ্টরা। আগামী পিএসলের পুরো আসর পাকিস্তানে করার পরিকল্পনা দেশটির ক্রিকেট বোর্ডের। আর পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে তো বিদেশিদের শঙ্কাটা অনেকদিনের।

অনেকেই ধারণা করছেন, পাকিস্তানে খেলতে যেতে চাইছেন না বলেই হঠাৎ এমন সিদ্ধান্ত নিয়েছেন ডি ভিলিয়ার্স। তবে এমন ধারণার পেছনে শক্ত কোনো আনুষ্ঠানিক বিবৃতি পাওয়া যায়নি।

পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে অনেক দিন ধরেই কোমড় বেঁধে চেষ্টা চালিয়ে যাচ্ছে পিসিবি। পিএসএলে নানা দেশের খেলোয়াড়রা খেলেন, তারা পাকিস্তানে খেলতে গেলে সে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে-এমন চিন্তা থেকেই পুরো টুর্নামেন্ট ঘরের মাঠে আয়োজনের সিদ্ধান্ত পিসিবির।

কদিন আগে শ্রীলঙ্কা সংক্ষিপ্ত এক সফরে পাকিস্তান থেকে খেলে গেছে। যদিও তাদের বড়মাপের অনেক খেলোয়াড় এই সফর থেকে নিজেকে সরিয়ে নেন। তারপরও আগামী বছর শ্রীলঙ্কার বিপক্ষে একটি টেস্ট সিরিজ আয়োজনের পরিকল্পনা রয়েছে পিসিবির।

এমএমআর/এমকেএইচ