‘বুলবুলে’র প্রভাবে মাঠেই গড়ালো না দুটি ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ১০ নভেম্বর ২০১৯

ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডব অনেকটাই কমে এসেছে। ঘূর্ণিঝড় থেকে পরিণত হয়েছে নিম্নচাপে। ইতিমধ্যেই খুলনা এবং বরিশাল উপকুল অতিক্রম করে দুর্বল হয়ে পড়েছে বুলবুল। তবে, এই ঘূর্ণিঝড়ের প্রভাব পড়েছে খেলাধুলায়ও। যে কারণে জাতীয় লিগের দুটি খেলা মাঠেই গড়াতে পারেনি।

বরিশালের আবদুর রব সেরনিয়াবাত তথা বিভাগীয় স্টেডিয়ামটিকে অবশেষে জাতীয় লিগের ভেন্যু হিসেবে নির্বাচন করা হলো। কিন্তু কি দুর্ভাগ্য। ঘূর্ণিঝড় বুলবুলের কারণে বরিশাল বিভাগীয় স্টেডিয়ামটিতে টসই করতে পারেনি স্বাগতিক বরিশাল এবং সফরকারী চট্টগ্রাম বিভাগ।

আজ ছিল জাতীয় লিগের পঞ্চম রাউন্ডের দ্বিতীয় দিন। দ্বিতীয় স্তরের ম্যাচে মুখোমুখি হওয়ার কথা বরিশাল আর চট্টগ্রাম। কিন্তু ঘূর্ণিঝড়ের কারণে শনিবার প্রথমদিন টসও অনুষ্ঠিত হতে পারেনি। আর আজ দ্বিতীয় দিন তো ঘূর্ণিঝড় ‘বুলবুল’ বয়ে গেছে বরিশাল এলাকার ওপর দিয়েই। সুতরাং, আজও টস অনুষ্ঠিত হওয়ার কোনো সুযোগই ছিল না।

শুধু তাই নয়, ঘূর্ণিঝড়ের প্রভাবে বাকি দু’দিনও খেলা মাঠে গড়াতে পারবে, নাকি একেবারে মাঠে গড়ানো ছাড়াই পয়েন্ট দু’দলকে ভাগ করে দেয়া হবে, সেটা সময়ই বলে দেবে।

বরিশালের মত মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামেও প্রভাব ফেলেছে ঘূর্ণিঝড় বুলবুল। এই মাঠে পঞ্চম রাউন্ডে প্রথম স্তরের ম্যাচে মুখোমুখি হয়েছে রাজশাহী এবং খুলনা বিভাগ। শনিবার বুলবুলের প্রভাবে টসও অনুষ্ঠিত হতে পারেনি। ম্যাচ মাঠে গড়ানো তো দুরে থাক।

তবে আজ ঠিকই টস অনুষ্ঠিত হয়েছিল মিরপুরে। টস জিতে রাজশাহীকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় খুলনা। টস হেরে ব্যাট করতে নেমে ১২ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৩৬ রান তোলে রাজশাহী। এরই মধ্যে আবারও বৃষ্টি শুরু হয়। যার ফলে আর খেলা চালিয়ে যেতে পারেনি ম্যাচ রেফারি। ওখানেই খেলা থেমে যায়।

আইএইচএস/পিআর