টাইগারদের গুঁড়িয়ে চাহারের বিশ্ব রেকর্ড

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৬ পিএম, ১০ নভেম্বর ২০১৯

একটি টি-টোয়েন্টি ম্যাচে একজন বোলারের পক্ষে যা যা করা সম্ভব, তার সবকিছুই করলেন ভারতীয় পেসার দ্বীপক চাহার। অধিনায়কের চাহিদা মিটিয়ে প্রতিপক্ষের রানের চাকা থামিয়ে রাখা, সময় মতো উইকেট নেয়া এবং সবশেষ বোলারের জন্য স্বপ্নময় হ্যাটট্রিক পূরণ করা।

একই ম্যাচে এতসব কিছু করে বিশ্ব রেকর্ডে নিজের নাম তুলে ফেলেছেন ভারতের ডানহাতি পেসার দ্বীপক চাহার। সিরিজ নির্ধারণী শেষ ম্যাচে বাংলাদেশের ব্যাটিং লাইনআপকে একাই গুঁড়িয়ে দিয়ে মাত্র ৭ রানের বিনিময়ে ৬টি উইকেট নিয়েছেন তিনি। ম্যাচের চাহারের বোলিং ফিগার ৩.২-০-৭-৬!

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এত কম রানে ৬ উইকেট নেয়ার রেকর্ড নেই আর কারো। এতদিন ধরে ৮ রানে ৬ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড নিজের দখলে রেখেছিলেন শ্রীলঙ্কান স্পিনার অজান্থা মেন্ডিস। তাকে এবার দুইয়ে নামিয়ে দিলেন চাহার।

এছাড়াও ভারতের প্রথম এবং বিশ্বের ১১তম বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে হ্যাটট্রিক তুলে নিয়েছেন চাহার। ইনিংসের ১৮তম ওভারের শেষ বলে শফিউল ইসলাম, ২০তম ওভারের প্রথম বলে মোস্তাফিজুর রহমান এবং দ্বিতীয় বলে আমিনুল ইসলাম বিপ্লবকে আউট করে হ্যাটট্রিক পূরণ করেন তিনি।

এর আগে চাহারের শিকারের পরিণত হয়ে সাজঘরে ফেরেন তিন স্বীকৃত ব্যাটসম্যান লিটন কুমার দাস, সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেরা বোলিং ফিগার

১. দ্বীপক চাহার (ভারত) : ৩.২-০-৭-৬ বনাম বাংলাদেশ
২. অজান্থা মেন্ডিস (শ্রীলঙ্কা) : ৪-২-৮-৬ বনাম জিম্বাবুয়ে
৩. অজান্থা মেন্ডিস (শ্রীলঙ্কা) : ৪-১-১৬-৬ বনাম অস্ট্রেলিয়া
৪. ইয়ুজভেন্দ্র চাহাল (ভারত) : ৪-০-২৫-৬ বনাম ইংল্যান্ড
৫. রঙ্গনা হেরাথ (শ্রীলঙ্কা) : ৩.৩-২-৩-৫ বনাম নিউজিল্যান্ড

এসএএস/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]