অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের নতুন সভাপতি ওয়াটসন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৬ এএম, ১৩ নভেম্বর ২০১৯

গত মাসের শেষদিকে যে ১৩ দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছিলেন বাংলাদেশের জাতীয় ক্রিকেটাররা, তার মধ্যে প্রথমটিই ছিলো ক্রিকেটারদের সংগঠন ‘ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)’ এর নির্বাচনে ক্রিকেটারদের সরাসরি অংশগ্রহণ। প্রথমেই এ দাবিটি উপস্থাপন করে বাকিগুলোতে এগিয়ে যান ক্রিকেটাররা।

বাংলাদেশের কোয়াবের মতোই অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের জন্য রয়েছে ‘অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (এসিএ)’। যেটি সর্বদা তৎপর থাকে দেশের ক্রিকেটারদের অধিকার আদায় ও সংরক্ষণের বিষয়ে। যেকোনো প্রয়োজনে এসিএকে পাশে পান অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা।

এবার সেই এসিএ’র সভাপতি নির্বাচিত হলেন অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসন। এসিএ গভর্নিং বডির বার্ষিক সভার পর এ দায়িত্ব দেয়া হয়েছে ওয়াটসনকে। তিনি এখন দশ সদস্যের বোর্ডের সভাপতিত্ব করবেন। যেখানে প্রথমবারের মতো নিযুক্ত হয়েছেন প্যাট কামিনস, ক্রিস্টেন বিমস এবং লিসা থালেকার।

সভাপতি হওয়ার খবর জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ওয়াটসন লিখেন, ‘এসিএর সভাপতি নির্বাচিত হয়ে সত্যিই সম্মানিত বোধ করছি, যেহেতু এটি ভবিষ্যৎ নিয়ে কাজ করে। যারা আমার আগে এ দায়িত্ব ছিলো, তাদের ধারাবাহিকতা ধরে রাখার বড় দায়িত্ব এখন আমার কাঁধে। যে খেলাটি আমাকে অনেক কিছু দিয়েছে, সেটিকে কিছু ফিরিয়ে দেয়ার সুযোগ পেয়ে আমি রোমাঞ্চিত।’

এসএএস/জেআইএম