নতুন নাম পেলো বিপিএলের চার দল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ১৩ নভেম্বর ২০১৯

ফ্রাঞ্চাইজি সিস্টেম থাকবে না। পুরো বিপিএলের আয়োজন এবং দল ব্যবস্থাপনা-পরিচালনা করবে বিসিবি। টুর্নামেন্টের নামকরণ করা হচ্ছে, বঙ্গবন্ধুর নামে। শুধুমাত্র বিপিএলের এই আসরটাই অনুষ্ঠিত হচ্ছে কিছুটা ব্যতিক্রম হিসেবে।

যেহেতু ফ্রাঞ্চাইজি থাকছে না, সে কারণে বিপিএলের সাত দলের জন্য সাতটি নতুন নাম ঠিক করা হবে। তবে বিসিবি জানিয়ে দিয়েছে, যে ৫টি দলের জন্য স্পন্সর পার্টনার নিয়োগ দেয়া হয়েছে তারাই তাদের ৫টি দলের নাম ঠিক করতে পারবে।

একদিন আগেই জাগো নিউজে সংবাদ প্রকাশ হয়েছে, ৫টি স্পন্সর পার্টনারের নাম চূড়ান্ত এবং একই সঙ্গে ৬জন টিম ডিরেক্টরও নিয়োগ দিয়ে ফেলেছে বিসিবি। বাকি দুটি দলের স্পন্সর হবে বিসিবি। তাদের নাম নির্ধারণ এবং পরিচালনাও করবে বিসিবি।

টিম স্পন্সরদের নাম ঘোষণা করার পরদিনই, আজ চারটি দলের নামও ঠিক করে ফেলেছে তারা। শুধু তাই নয়, সেই চারটি দলের লোগোও ঠিক করে ফেলেছে তারা।

ঢাকার দলের স্পন্সর হচ্ছে যমুনা ব্যাংক। তারা নিজেদের দলের নাম দিয়েছে ঢাকা নওয়াব। জিভানি ফুটওয়্যার কোম্পানি স্বত্ব কিনেছে সিলেটের দলের। তারা নাম দিয়েছে সিলেট থান্ডার্স। চট্টগ্রামের দলের স্বত্ব কিনেছে আকতার গ্রুপ। তারা চট্টগ্রামের নাম দিয়েছে, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং রাজশাহীর স্বত্ব কিনেছে আইপিসি। তারা নাম দিয়েছে রাজশাহী রানার।

মাইন্ড ট্রি - খুলনা দলের স্বত্ব কিনলেও এখন পর্যন্ত দলের নাম ঠিক করেনি। বাকি দুই দল রংপুর আর কুমিল্লার দায়িত্ব নিচ্ছে বিসিবি। জানা গেছে, কুমিল্লার নামও ঠিক করে ফেলেছে বিসিবি। তবে, সে নামটি কি, তা এখনও জানা যায়নি।

সংক্ষেপে নির্ধারিত নামগুলো
* ঢাকা নওয়াব (যমুনা ব্যাংক)
* সিলেট থান্ডার্স (জিভানি ফুটওয়্যার কোম্পানি)
* চট্টগ্রাম চ্যালেঞ্জার্স (আকতার গ্রুপ)
* রাজশাহী রানার (আইপিসি)

এআরবি/আইএইচএস/এমএস