রোহিতকে দুর্দান্ত সুইংয়ে ফেরালেন রাহী

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:১৩ পিএম, ১৪ নভেম্বর ২০১৯

টেস্টে ওপেনার হিসেবে রোহিত শর্মার শুরুটা হয়েছিল দারুণ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এক টেস্টে টানা দুই সেঞ্চুরির পর আরেক টেস্টে ডাবল সেঞ্চুরি করে সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছিলেন মারকুটে এই ওপেনার।

তবে বাংলাদেশের বিপক্ষে ইন্দোর টেস্টের প্রথম ইনিংসে সেই ভয়ংকর রোহিতকে মাথায় চড়ে বসতে দিলেন না আবু জায়েদ রাহী। ইনিংসের অষ্টম ওভারে দুর্দান্ত এক আউটসুইংগারে তাকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়েছেন টাইগার পেসার। রোহিত করেন মাত্র ৬ রান।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ১ উইকেটে ১৪ রান। নতুন ব্যাটসম্যান হিসেবে এসেছেন চেতেশ্বর পূজারা। মায়াঙ্ক আগারওয়াল ৮ রানে অপরাজিত আছেন।

এর আগে ব্যাটিং ব্যর্থতায় ১৫০ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। ৫ উইকেটে ১৪০ থেকে আর ১০ রান যোগ করতেই বাকি ৫ উইকেট হারায় টাইগাররা।

ভারতীয় পেসারদের তোপের মুখে প্রথম থেকেই ব্যাকফুটে ছিল বাংলাদেশ। ইশান্ত শর্মা, উমেষ যাদব, মোহাম্মদ শামির সঙ্গে ঘূর্ণি নিয়ে হাজির ছিলেন রবিচন্দ্রন অশ্বিনও। ফলে, অনায়াসেই ভারতের এই বোলিং লাইনআপের সামনে বালির বাধের মত ভেঙে পড়েছে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। শামি ৩টি, যাদব, ইশান্ত এবং অশ্বিনরা নেন ২টি করে উইকেট।

ব্যাটিং বিপর্যয় শুরু হয়েছিল প্রথম থেকেই। মাঝে ছোট ছোট দুটি জুটি বিপর্যয় কিছুটা কাটানোর ইঙ্গিত দিয়েছিল। কিন্তু আখেরে লাভ কিছুই হয়নি। একের পর এক উইকেট পড়েছেই।

যা একটু লড়াই করতে পেরেছেন অধিনায়ক মুমিনুল হক আর মুশফিকুর রহীম। তবে মুমিনুলের ৩৭ আর মুশফিকের ৪৩ রানের ইনিংস দুটি দলকে বড় লজ্জা থেকে বাঁচানোর জন্য যথেষ্ট ছিল না। লিটন দাস করেন ২১ রান। বাকিদের কেউ বিশের ঘরও ছুঁতে পারেননি।

এমএমআর/পিআর