অদ্ভুত এক বোলারের সন্ধান পেল শ্রীলঙ্কা (ভিডিও)

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৮ পিএম, ১৮ নভেম্বর ২০১৯

একসময় অদ্ভুত বোলিং অ্যাকশনে বিশ্ব মাতিয়েছিলেন শ্রীলঙ্কার রহস্য স্পিনার অজন্তা মেন্ডিস। গড়েছিলেন নানান রেকর্ড। তারপর দেখা মিলেছে এমন অনেক ভিন্ন ধরনের অ্যাকশনের বোলারের। দুই হাতে বোলিং করার ক্ষমতা দিয়ে বিশ্বকে অবাক করেছিলেন কামিন্দু মেন্ডিস।

আর এবার আরেক অদ্ভুত অ্যাকশনের বোলারের সন্ধান পেয়েছে লঙ্কানরা। নাম তার কেভিন কত্থিগোড়া। তার নামটি যেমন কঠিন, তেমনি বোলিং অ্যাকশন বোঝাও তেমন দুষ্কর।

বছর দুয়েক আগে একবার আলোচনায় এসেছিলেন কত্থিগোড়া। তবে বেশি কিছু করতে পারেননি বিধায় মানুষ তাকে মনে রাখেনি। এবার আরব আমিরাতে চলমান টি-টেন লিগের মাধ্যমে তিনি আবার এলেন আলোচনায়।

আবুধাবিতে চলতি টি-টেন লিগে বাংলা টাইগার্সের হয়ে খেলছেন কত্থিগোড়া। এরই মধ্যে মাঠে নেমেছেন দুটি ম্যাচে। প্রথম ম্যাচে ২২ রান দিয়ে কোনো উইকেট না পেলেও, দ্বিতীয় ম্যাচে ২ ওভারে ২১ রানে নিয়েছেন ১টি উইকেট।

তবে তার বোলিং পারফরম্যান্সের চেয়ে বেশি নজর কেড়েছে অদ্ভুত অ্যাকশনটিই। অনেকটা বাঁহাতি চায়নাম্যানদের মতো করে ডানহাতে লেগস্পিন করে থাকেন কত্থিগোড়া।

কিন্তু পপিং ক্রিজে এসে সরাসরি বল ছাড়ার আগে নিজের দুই হাত মাথার ওপর দিয়ে ঘুরিয়ে একটা পাক দেন তিনি। এরপর পুরো শরীর বাঁকিয়ে ব্যাটসম্যানের দিকে না তাকিয়েই ছাড়েন ডেলিভারি। অনেকটা দক্ষিণ আফ্রিকান সাবেক স্পিনার, চায়নাম্যান পল অ্যাডামসের মতো করে। তার এই বোলিং অ্যাকশনের ভিডিও এখন পরিণত হয়েছে নেটিজেনদের আলোচনার বিষয়বস্তুতে।

এসএএস/জেআইএম