জয়-পরাজয়ের পর এবার ‘টাই’ বাংলা টাইগার্সের ম্যাচ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৩ এএম, ১৯ নভেম্বর ২০১৯

একটি ক্রিকেট ম্যাচের সম্ভাব্য তিনটি ফলাফলই গ্রুপ পর্বের তিন ম্যাচে পেয়ে গেলো বাংলা টাইগার্স। আবুধাবিতে চলমান টি-টেন ক্রিকেটে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ডেকান গ্ল্যাডিয়েটরসের কাছে হেরেছিল তারা। তবে ঘুরে দাঁড়ায় পরের ম্যাচে, জিতে যায় কর্ণাটক তাস্কার্সের বিপক্ষে।

আর সোমবার রাতে দিল্লি বুলসের সঙ্গে ‘টাই’ হলো বাংলা টাইগার্সের ম্যাচ। ব্যাটে-বলে সমানে সমান লড়ে হারেনি কোনো দল। দুই দলেরই ইনিংস থেমেছে সমান ১০৮ রানে। আগে ব্যাট করে ৭ উইকেটে ১০৮ রান করেছিল বাংলা টাইগার্স। পরে দিল্লি বুলস ৪ উইকেট হারিয়ে করে ঠিক ১০৮ রানই।

টস জিতে ব্যাট করতে নামা বাংলা টাইগার্সের পক্ষে কেউই বেশি সময় ব্যাট করতে পারেনি। যে কারণে নির্ধারিত ১০ ওভারে তারা হারায় ৭টি উইকেট, স্কোরবোর্ডে জমা পড়ে ১০৮ রান। দলের পক্ষে রিলে রুশো ১৬ বলে ২৭, টিম মুরস ১৩ বলে ২২ ও ডেভিড উইস করেন ১০ বলে ২০ রান।

জবাবে ব্যাট করতে নেমে কুশল পেরেরার বিধ্বংসী ব্যাটে জয়ের সুবাস পেতে শুরু করে দিল্লি বুলস। দলকে উড়ন্ত সূচনা এনে দিয়ে কুশল আউট হন ৬২ রানের মাথায়। তখন জয়ের জন্য ৩১ বলে ৪৭ রান করতে হতো দিল্লিকে। আউট হওয়ার আগে মাত্র ১৮ বলে ৮ চার ও ১ ছয়ের মারে ৪৩ রান করেন কুশল পেরেরা।

তার বিদায়ের পর নিয়ন্ত্রিত বোলিং করে ম্যাচে ঘুরে দাঁড়ায় বাংলা টাইগার্স। যার ফলে ৪.৫ ওভারে ৬২ করা দিল্লির ইনিংস ৯ ওভার শেষে দাঁড়ায় ৯২ রানে। শেষ ওভারে তাদের জয়ের জন্য দরকার ছিলো ১৭ রান। মাত্র ১৫ বলে অপরাজিত ২৭ রান করা ইয়ন মরগ্যান ডেভিড উইসের করা সে ওভারে ১৬ রান করতে সক্ষম হন। ফলে টাই হয়ে যায় ম্যাচ।

তবে সুপার লিগে উঠে দুই দলই। নেট রানরেটে এগিয়ে থাকা গ্রুপ চ্যাম্পিয়ন হয় দিল্লি, তাদের পরের অবস্থানেই থাকে বাংলা টাইগার্স। সুপার লিগের ম্যাচে বাংলা টাইগার্সের তিন প্রতিপক্ষ নর্দার্ন ওয়ারিয়র্স, টিম আবুধাবি ও মারাঠা অ্যারাবিয়ানস। ম্যাচ তিনটি হবে যথাক্রমে ১৯, ২০ ও ২২ নভেম্বর।

এসএএস/এমকেএইচ