ইমরান খানের সমর্থন পাচ্ছেন সরফরাজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:০০ পিএম, ১৯ নভেম্বর ২০১৯

ইংল্যান্ডে সবশেষ ওয়ানডে বিশ্বকাপেই প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছিল সরফরাজ আহমেদের ক্যারিয়ারের অন্তিম লগ্ন। তবু তাকে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে রেখেছিলেন নতুন প্রধান নির্বাচক ও কোচ মিসবাহ উল হক। কিন্তু এরপর থেকেই দলের বাইরে রয়েছেন পাকিস্তানের সাবেক কোচ।

যার ফলে অনেকেই ধরে নিয়েছেন ক্যারিয়ার শেষ হয়ে গেছে সরফরাজের। আর কখনো জাতীয় দলে ফেরা হবে না তার। তবে দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ও কিংবদন্তি অধিনায়ক ইমরান খান বিশ্বাস করেন, দল থেকে জায়গা হারানো মানেই ক্যারিয়ারের সমাপ্তি নয়।

পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে দেশের ক্রিকেট নিয়ে খুব একটা কথা বলেন না ইমরান। তবে এবার রাজনৈতিক দ্যিত্ব থেকে এক সপ্তাহের বিরতি নিয়ে তিনি নজর দিয়েছেন ক্রিকেটে। দেশের ঘরোয়া ক্রিকেটের কাঠামোগত উন্নয়নের জন্য বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন ইমরান, একইসঙ্গে সাধুবাদ জানিয়েছে মিসবাহর নতুন সব সিদ্ধান্তকে।

যার মধ্যে রয়েছে সরফরাজকে দলের বাইরে রাখার সিদ্ধান্তটিও। তবে এ বিষয়ে আবার সরফরাজের পক্ষেও কথা বলেছেন ইমরান। তিনি বলেন, ‘আমি মনে করি টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে কারও পারফরম্যান্স এবং ফর্ম বিচার করা উচিৎ। এটা হওয়া উচিৎ ওয়ানডে ও টেস্টের মাধ্যমে। সে (সরফরাজ) এখনও জাতীয় দলে ফিরতে পারে। তবে এই মুহূর্তে তার উচিৎ ঘরোয়া ক্রিকেটে মনোযোগ দেয়া।’

এসময় মিসবাহর প্রতি নিজের আস্থার কথা জানিয়ে ইমরান বলেন, ‘মিসবাহকে এই দায়িত্ব দেয়াটা আমাদের গঠনগত সিদ্ধান্ত ছিলো। কারণ সে একজন নিরপেক্ষ ও সৎ ব্যক্তি। যার কি না অনেক বেশি অভিজ্ঞতা রয়েছে। আমি মনে করি তার অধীনেই টেস্ট ও ওয়ানডেতে পাকিস্তান সোনালী সময় ফিরে পাবে। খেলোয়াড়দের উজ্জীবিত করার দারুণ ক্ষমতা রয়েছে তার।’

এসএএস/এমকেএইচ